টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা টোয়ান্টিফোর.কম | 2023-08-26 01:40:41

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুল মালেক (৩৮) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় দুটি দেশীয় এলজি বন্দুক, ১৩ রাউন্ড কার্তুজ, ২১ রাউন্ড গুলির খোসা ও ৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

বুধবার (১০ জুলাই) মধ্যরাতে উপজেলার টেকনাফ সদর ইউপিস্থ উত্তর লেঙ্গুরবিল সাকিনের মালির মাঠ ছড়া পাহাড়ের পাদদেশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মালেক টেকনাফের পুরাতন পল্লান পাড়া এলাকার মৃত মকবুল আহম্মদের ছেলে। সে চিহ্নিত মাদক ব্যবসায়ী বলে দাবি পুলিশের।

এ ঘটনায় তিন পুলিশ সদস্য—এএসআই রামধন চন্দ্র দাস, কনস্টেবল আঃ শুক্কুর ও রাজু মজুমদার আহত হন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তাটোয়েন্টিফোর.কমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধবার রাতে টেকনাফ থানার এসআই স্বপন চন্দ্র দাসের নেতৃত্বে একদল পুলিশের মাদক উদ্ধার অভিযানকালে পৌর বাস টার্মিনালের সামনে থেকে মাদক ব্যবসায়ী আব্দুল মালেককে আটক করা হয়।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে অভিযানে গেলে ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলিবিনিময়ের পর অন্য ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও ইয়াবাসহ গুলিবিদ্ধ আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতাল এবং সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত মাদক ব্যবসায়ী আব্দুল মালেকের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক ও অস্ত্রসহ অর্ধ ডজন মামলা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর