ব্রাহ্মণবাড়িয়ায় পরকীয়ার জেরে হত্যা: ৩ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-17 20:34:02

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মাদক ব্যবসা ও পরকীয়ার জেরে রিপন মিয়া হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাঞ্ছারামপুর উপজেলার ভেলানগর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে শিপন মিয়া (৪৫), বাতেন মিয়ার ছেলে মো. কবির (৩৪) ও কাজী মোস্তফার ছেলে মো. হাবিব (২৩)। এ মামলায় হত্যার শিকার রিপন মিয়ার স্ত্রী আমেনা বেগমকে (৩৫) খালাস দেয়া হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী গ্রামের রিপন মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী ভেলানগর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে শিপন মিয়ার মাদক ব্যবসা নিয়ে দ্বন্দ্ব চলছিল। পাশাপাশি রিপনের স্ত্রী আমেনা বেগমের সঙ্গে শিপনের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল। এসবের জের ধরে পূর্বপরিকল্পনা অনুযায়ী ২০১৬ সালের ২ জানুয়ারি থেকে ১০ জানুয়ারির কোনো এক সময় আসামিরা রিপনকে হত্যা করে তার শ্বশুর বাড়ি ভেলানগর গ্রামের একটি জমিতে মাটিতে পুতে রাখে। পরবর্তীতে ১০ জানুয়ারি দুপুরে মাটি খুঁড়ে রিপনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ওইদিন নিহত রিপনের ভাই বোরো মিয়া বাদী হয়ে আমেনা বেগম ও শিপন মিয়ার বিরুদ্ধে বাঞ্ছারামপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে বাঞ্ছরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সঞ্জিত কুমার রায় আদালতে চার আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পি.পি) এস.এম ইউসুফ বলেন, ‘আমরা এই রায়ে সন্তুষ্ট।’

আসামি পক্ষের আইনজীবী মোফাক খায়রুল ইসলাম বলেন, ‘আমরা ন্যায় বিচার পাইনি। দণ্ডপ্রাপ্ত আসামিদের ব্যাপারে আমরা উচ্চ আদালতে আপিল করব।’

এ সম্পর্কিত আরও খবর