জেলেদের আশ্রয়: বাংলাদেশের মানবিকতায় খুশি ভারত

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-24 14:27:32

ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর পায়রা সমুদ্র বন্দরে আশ্রয় নেওয়া ৩২ ভারতীয় ট্রলারের ৫১৬ জন জেলের খোঁজ-খবর নিতে পরিদর্শন করেছেন ভারতীয় সহকারী হাই-কমিশনার (খুলনা) রাজেশ কুমার রাইনা। এ সময় তিনি ভারতের খুশি হওয়ার কথা জানান।

মঙ্গলবার (৯ জুলাই) সকালে প্রথমে পায়রা বন্দর সংলগ্ন রামনাবাদ চ্যানেলে আশ্রয় নেওয়া জেলেদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন ভারতীয় সহকারী হাই-কমিশনার। পরে দুপুরে পটুয়াখালীর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর সাথে বৈঠক করেন মি: রাজেশ কুমার রাইনা।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, জেলেদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকারের উদ্যোগের প্রশংসা করেন রাজেশ কুমার রাইনা। বর্তমানে ভারতীয় জেলেদের চিকিৎসা সেবা দেওয়ার পাশাপাশি জেলেদের খাবার শেষ হয়ে যাওয়ায় সরকারের পক্ষ থেকে খাবার সরবরাহ করা হচ্ছে। আবহাওয়া ভালো হলে দ্রুত সময়ের মধ্যে ভারতীয় জেলেদের সেদেশের সমুদ্র সীমানায় ফেরত পাঠানো হবে।

ভারতীয় সহকারী হাই কমিশনার সাংবাদিকদের বলেন, ‘ভারতীয় জেলেদের প্রতি বাংলাদেশ সরকারের এমন মানবিক আচরণে ভারত সরকার ও ভারতের মানুষ খুশি। আগামীতেও এমন বন্ধুত্বপূর্ণ আচরণ অব্যাহত থাকবে।’

উল্লখ্যে, রোববার (৭ জুলাই) ঝড়ের কবলে পরে পটুয়াখালী সংলগ্ন বঙ্গোপসাগরে মৌডুবি ও চালিতাবুনিয়া এলাকায় আশ্রয় নেয় ৩২টি ভারতীয় ট্রলার। পরে কোস্ট গার্ড সদস্যরা তাদের পায়রা বন্দর সংলগ্ন এলাকার রামনাবাদ চ্যানেলে নিয়ে আসেন। বর্তমানে ৩২টি ট্রলার ও ৫১৬ জন জেলে কোস্ট গার্ডের নজরদারিতে রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর