স্কুলছাত্রীকে গণধর্ষণ: বাদীর স্বামীসহ ৪ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, হবিগঞ্জ | 2023-08-27 08:44:53

হবিগঞ্জের নবীগঞ্জে স্কুলছাত্রীকে নৌকায় নিয়ে গিয়ে গণধর্ষণের পর হত্যা মামলায় বাদীর স্বামীসহ ৪ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৮ জুলাই) বিকেলে এ রায় ঘোষণা করেন হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ হালিম উল্ল্যা চৌধুরী।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নবীগঞ্জ উপজেলার বাশডর গ্রামের বাসিন্দা ও নিহতের বোনের জামাই (বাদীর স্বামী) সাইফুল ইসলাম (৩২), নবীগঞ্জ পৌরসভার হরিপুর এলাকার মৃত আব্দুন নূরের ছেলে আব্দুল মন্নাফ (৫২), একই এলাকার বজলা মিয়ার ছেলে বাবুল মিয়া (৩৫) ও আনমনু গ্রামের আব্দুল খালিকের ছেলে রাজু আহমেদ (৪৫)। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্তরা আদালতে উপস্থিত ছিলেন।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আবুল হাসেম মোল্লা মাসুম জানান, নবীগঞ্জ পৌরসভার হরিপুর এলাকার বাসিন্দা আরব আলীর মেয়ে রৌশনা খাতুনের সঙ্গে বিয়ের পর থেকেই শ্বশুরবাড়িতে বসবাস করতেন সাইফুল ইসলাম। এক পর্যায়ে তার শালিকা স্থানীয় স্কুলের ১০ম শ্রেণির ছাত্রী ফাতেমা বেগমের প্রতি দুর্বল হয়ে পড়েন সাইফুল। ২০০২ সালের ২৬ আগস্ট রাতে সাইফুল ও তার সহযোগিরা ফাতেমাকে পার্শ্ববর্তী নদীতে একটি নৌকায় নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়। পরদিন নিহতের বোন রৌশনা খাতুন বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই কামাল হোসেন ৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ এ রায় দেন।

এ সম্পর্কিত আরও খবর