চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-25 10:29:10

চাঁপাইনবাবগঞ্জের কিরণগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছন। নিহত ব্যক্তি শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ গ্রামের সফিকুল ইসলামের ছেলে দুলাল (২০)।

বিজিবি ও স্থানীয়রা জানান, নিহত দুলাল চোরাচালানি সিন্ডিকেটের একজন সদস্য।

রোববার (৭ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে দুলালসহ কয়েকজন চোরাকারবারি কিরণগঞ্জ সীমান্তের আন্তর্জাতিক মইন সীমান্ত পিলার ১৭৮ এলাকা দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতীয় শুখদেবপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করলে দুলাল নিহত হয়।

অপর সহযোগীরা পালিয়ে আসে। পরে বিএসএফ সদস্যরা নিহত দুলালের লাশ বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে তাদের শুখদেবপুর ক্যাম্পে নিয়ে যায়।

বিনোদপুর ইউপি চেয়ারম্যান এনামুল হক জানান, এই সীমান্ত দিয়ে সাধারণত গরু ব্যবসা হয় না। মাদকসহ অন্যান্য জিনিস পাচারের অন্যতম প্রধান রুট এটি। দুলালসহ কয়েকজন কিরণগঞ্জ বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করছিল। এ সময় বিএসএফের গুলিতে সে মারা গেছে। তার লাশ এখনো ভারতের বিএসএফ ক্যাম্পে রাখা আছে। এ ঘটনায় বিজিবির সঙ্গে বিএসএফের পতাকা বৈঠকের প্রস্তুতি চলছে।

চাঁপাইনবাবগঞ্জ ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. মাহমুদুল হাসান জানান, আমি এখন স্পটে আছি, পরিপূর্ণ তথ্য দিয়ে আপনাকে দুপুরের পর জানাত পারব।

এ ঘটনায় বিএসএফের সাথে পতাকা বৈঠকের কথা আছ। তবে তারা এখন পর্যন্ত সময় নির্ধারণ করেনি।

এ সম্পর্কিত আরও খবর