ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু!

নড়াইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নড়াইল | 2023-08-26 11:08:49

নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষ্মীপাশায় মা ক্লিনিকে ভুল চিকিৎসায় বিলকিস বেগম (২৫) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (৫ জুলাই) দুপুরের দিকে এ ঘটনা ঘটে। বিলকিস বেগম উপজেলার সিঙ্গা গ্রামের কাঠ ব্যবসায়ী কামাল শেখের স্ত্রী। তার পাঁচ বছরের একটি মেয়ে রয়েছে।

জানা গেছে, কামাল শেখের স্ত্রী বিলকিস বেগমের প্রসব ব্যথা উঠলে শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার মা ক্লিনিকে নিয়ে আসা হয়। ওই সময় ক্লিনিকের চিকিৎসক তাজরুল ইসলাম তাজ প্রসব ব্যথার জন্য বিলকিসকে ইনজেকশন দিলে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে অ্যাম্বুলেন্সে নড়াইল সদর হাসপাতালে পাঠিয়ে দেয় ক্লিনিক কর্তৃপক্ষ। অসুস্থ বিলকিসকে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিলকিসের স্বামী কামাল বলেন, ‘মা ক্লিনিকে বিলকিসের মৃত্যু হলেও আমরা তা বুঝতে পারিনি। ভুল চিকিৎসার কারণেই বিলকিসের মৃত্যু হয়েছে।’

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন জানান, প্রসব ব্যথার ইনজেকশন দেয়ার পরই বিলকিস অসুস্থ হয়ে পড়েন বলে তার স্বজনরা জানিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মা ক্লিনিকের চিকিৎসক সুব্রত ও তাজ তাকে সিজার করার প্রস্তুতি নিয়েছিলেন। বিলকিসের মৃত্যুর পর ওই দুই চিকিৎসক এবং ক্লিনিক মালিক শেখ জাহাঙ্গীর আলম পালিয়েছেন।

অভিযোগ পেলে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর