বগুড়ায় কনস্টেবল নিয়োগে অনৈতিক যোগাযোগ, দুই পুলিশ প্রত্যাহার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-24 15:31:04

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগে অনৈতিক যোগাযোগ থাকায় পুলিশের দুই কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। তাদের চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

তারা হলেন- জেলা পুলিশের রিজার্ভ অফিসের সহকারি উপ-পরিদর্শক (এএসআই) ফারুক হোসেন ও গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শওকত আলম।

বৃহস্পতিবার (৪ জুলাই) প্রত্যাহারকৃত দুই পুলিশকে তাৎক্ষণিক অবমুক্তি (স্ট্যান্ড রিলিজ) করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া ঘুষ-দুর্নীতি মুক্ত রাখতে ব্যাপক পোস্টারিং ও মাইকিং করা হয় জেলা পুলিশের উদ্যোগে। এছাড়া পুলিশ হেডকোয়াটার্স নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করে। পুলিশ হেডকোয়াটার্সের একটি টিম গত কয়েকদিন ধরে বগুড়া জেলায় অবস্থান করে নজরদারি করছে নিয়োগ প্রক্রিয়া। পুলিশ সদস্যরাও তাদের নজরদারিতে ছিলেন। প্রত্যাহার করা দুই পুলিশের বিরুদ্ধে নিয়োগ বিষয়ে অনৈতিক যোগাযোগের অভিযোগ থাকায় পুলিশ হেডকোয়াটার্স থেকে তাদের প্রত্যাহারের আদেশ দেওয়া হয়।

উল্লেখ্য, পুলিশে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ইতোমধ্যে বগুড়ায় নারীসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের নামে সুনির্দিষ্ট অভিযোগে মামলাও হয়েছে। গত ৩ জুলাই থেকে বগুড়ায় ২৩৯ জন কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বার্তা২৪.কমকে বলেন, কী ধরনের অভিযোগে তাদেরকে প্রত্যাহার করা হয়েছে, আদেশে তা উল্লেখ করা নাই।

এ সম্পর্কিত আরও খবর