কুষ্টিয়ায় ওষুধের দোকানে ১ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-29 23:54:30

কুষ্টিয়ায় মেয়াদোত্তীর্ণ ও রেজিস্টার্ড বিহীন ওষুধ সংরক্ষণ ও বিক্রির অভিযোগে ৪ ফার্মেসি মালিককে একলাখ টাকা জরিমানা করেছেন ভ্রমমাণ আদালত।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল এলাকায় এ অভিযান পরিচালনা করেন।  

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী অভিযানে নেতৃত্ব দেন। এসময় জেলা ওষুধ তত্ত্বাবধায়ক ওয়াহিদুর রহমান ও র‍্যাব ১২ কুষ্টিয়া ক্যাম্পের সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালতে বিচারিক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও জুবায়ের হোসেন চৌধুরী বলেন, মেয়াদোত্তীর্ণ ও রেজিস্টার্ড বিহীন ওষুধ সংরক্ষণ ও বিক্রির অপরাধে বাংলাদেশ ওষুধ আইন ১৯৪০ ধারা মোতাবেক কুষ্টিয়া সদর হাসপাতাল এলাকার কোহিমা ফার্মেসীকে ৩০ হাজার টাকা, রাসেল ফার্মেসীকে ২০ হাজার টাকা, মেরিন ফার্মেসীকে ৩০ হাজার টাকা ও ন্যাশনাল ড্রাগ হাউজকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। 

মেয়াদোত্তীর্ণ ও রেজিস্টার্ড বিহীন ওষুধ বিক্রি না করার ব্যাপারে তাদের সতর্ক করা হয়েছে, ছবি: বার্তা২৪.কম

 

একই সঙ্গে এসব ফার্মেসী থেকে উদ্ধারকৃত মেয়াদোত্তীর্ণ রেজিস্টার্ড বিহীন বেশকিছু ওষুধ জব্দ ও ধ্বংস করা হয়। 

কুষ্টিয়া জেলা ওষুধ তত্ত্বাবধায়ক ওয়াহিদুর রহমান বার্তা২৪.কমকে বলেন, নিয়মিত বাজার অভিযানের অংশ হিসেবে আজকের অভিযানে কুষ্টিয়া সদর হাসপাতাল এলাকার কয়েকটি ফার্মেসীতে মেয়াদোত্তীর্ণ ও রেজিস্টার্ড বিহীন ওষুধ পাওয়া যায়। অভিযুক্ত চারটি ফার্মেসিকে জরিমানা হয়েছে এবং মেয়াদোত্তীর্ণ ও রেজিস্টার্ড বিহীন ওষুধ বিক্রি না করার ব্যাপারে তাদের সতর্ক করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর