পুলিশের চাকরিতে নিয়োগ দেয়ার নামে প্রতারণা, নারী গ্রেফতার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-09-01 00:27:41

বগুড়ায় পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দেয়ার নামে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে পিঞ্জিরা আক্তার প্রিয়া (৪৬) নামে এক নারীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে বগুড়ার পুলিশ লাইন্স এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত পিঞ্জিরা আক্তার প্রিয়া (৪৬) শেরপুর থানার বিরইল গ্রামের মৃত পিয়ার উদ্দিনের মেয়ে।

জানা গেছে, শেরপুর থানার ছোনকা এলাকার আব্দুল খালেকের ছেলে রবিউল ইসলাম রনিকে পুলিশে চাকরি দেয়ার নাম করে ১০ লাখ টাকা চুক্তি করেন পিঞ্জিরা আক্তার প্রিয়া। বুধবার (৩ জুলাই) নিয়োগ প্রক্রিয়া শুরুর আগেই সকাল ৭টার দিকে নগদ ৫০ হাজার টাকা গ্রহণ করেন তিনি। এরপর রনি পুলিশ লাইন্স মাঠে প্রবেশ করে প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন। এ সময় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা মাইকে ঘোষণা দেন মেধার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। কোনো প্রার্থী কাউকে টাকা দিয়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানান তিনি।

রবিউল ইসলাম রনি প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণ হওয়ার পর বিষয়টি পুলিশ সুপারকে জানান। এরপর পুলিশ সুপার ওই প্রতারক নারীকে গ্রেফতারের জন্য গোয়েন্দা পুলিশকে নির্দেশ দেন। গোয়েন্দা পুলিশের একটি দল বৃহস্পতিবার কৌশলে ওই নারীকে গ্রেফতার করে।

উল্লেখ্য, ৩ জুলাই প্রাথমিক বাছাই পর্বে ১৬৬৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। পুলিশ কনস্টেবল পদে বিশেষ কোটা, নারী এবং সাধারণ কোটায় ২৩৯ জনকে নিয়োগ দেয়া হবে। প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণদের লিখিত, মৌখিক ও ডাক্তারি পরীক্ষায় অংশ নিতে হবে।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী বার্তা২৪.কমকে জানান, গ্রেফতারকৃত পিঞ্জিরা আক্তার প্রিয়া টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার জাহিদুর রহমান কালুর মাধ্যমে নিয়োগ পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নেন। গত বছরও রনির কাছ থেকে তারা পুলিশের চাকরিতে নিয়োগ দেয়ার নামে ৫ লাখ টাকা নেন।

এ সম্পর্কিত আরও খবর