২৫ জুলাই ঢাকা-বেনাপোল যাত্রীবাহী রেল উদ্বোধন

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-24 11:57:34

আগামী ঈদুল আযহার আগেই বেনাপোল থেকে ঢাকা রুটে সরাসরি ট্রেন সার্ভিস চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। আগামী ২৫ জুলাই এ ট্রেন সার্ভিস প্রধানমন্ত্রীর উদ্বোধনের সম্ভাব্য দিন ধার্য করা হয়েছে।

বুধবার (৩ জুলাই) বিকালে যশোরের বেনাপোল রেলস্টেশন পরিদর্শন শেষে এ তথ্য জানান রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী।

এর আগে মন্ত্রী বেনাপোল বন্দরে এসে পৌঁছালে রেলের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে মন্ত্রী তাদের সাথে নিয়ে স্টেশনের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

জানা যায়, বেনাপোল স্থলবন্দর দিয়ে দেশের সিংহভাগ আমদানি-রফতানি বাণিজ্য সম্পন্ন হয়। সেই সাথে এ বন্দর ব্যবহার করে ভারতে দিনে প্রায় পাঁচ হাজার যাত্রী যাওয়া-আসা করেন।

এ কারণে বেনাপোল বন্দর ব্যবহারকারীরা দীর্ঘদিন ধরে বেনাপোল ঢাকা ট্রেন সার্ভিসের দাবি জানিয়ে আসছিলেন। সেই দাবির প্রেক্ষিতে সরকার বেনাপোল থেকে ঢাকা পর্যন্ত বিরতীহীন ট্রেন সার্ভিস চালুর সিদ্ধান্ত নেওয়ায় রেলমন্ত্রী বেনাপোল রেলস্টেশন পরিদর্শন করেন।

মন্ত্রী বলেন, ‘পদ্মাসেতু চালু হলে এ ট্রেন সার্ভিস ব্যবহার করে মাত্র আড়াই ঘণ্টায় ঢাকায় যাওয়া যাবে। দীর্ঘদিন ধরে রেলকে অবজ্ঞা করা হয়েছে। বর্তমান সরকার রেলপথকে সংস্কারের উদ্যোগ নিয়েছে। যেসব সমস্যা আছে তা দ্রুত সমাধান করা হবে।’

উল্লেখ্য, এর আগে এ পথে ভারতের সাথে কার্গো রেলে পণ্য পরিবহন চালু রয়েছে। এছাড়া খুলনা-বেনাপোল-কলকাতা রুটে চালু রয়েছে বন্ধন যাত্রীবাহী রেল সার্ভিস। এখন ঢাকা-বেনাপোল রুটে যাত্রীবাহী রেল সেবা চালু হলে সবদিক থেকে উপকৃত হবেন যাত্রীরা।

এ সম্পর্কিত আরও খবর