গাজীপুরে তুলার গুদামে আগুন, নিহত ৬

গাজীপুর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা | 2023-08-25 21:18:14

গাজীপুরের শ্রীপুরে অটো স্পিনিং মিল কারখানার তুলার গুদামে আগুন লাগার ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এ ঘটনায় সবমিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬। এছাড়া  একজন নিখোঁজ রয়েছে বলেও জানা গেছে।

বুধবার (৩ জুলাই) সকালে তিনজন ও বেলা সাড়ে এগারোটায় আরও দুইজনের মরদেহ উদ্ধার করেছে। সূত্রে জানা যায়, উদ্ধারকৃত ৬ জনের মধ্যে ৫ জনের পরিচয় নিশ্চিত হয়েছে।

সকালে উদ্ধারকৃতরা হলেন- দক্ষিণ ধনুয়া এলাকার জয়নালের ছেলে আনোয়ার (২৮) ও একই এলাকার হাসান আলীর ছেলে শাহজালাল মিয়া (২৫)। বেলা সাড়ে ১১টার দিকে কারখানার এসি প্ল্যান্ট থেকে যে দুইজনের মরদেহ উদ্ধার করা হয় তারা হলেন- পাবনার আমিনপুর থানার নান্দিয়ারা গ্রামের কেরামত সরদারের ছেলে সুজন সরদার (৩০) এবং ময়মনসিংহের হালুয়াঘাট থানার ভুবনপোড়া গ্রামের আবুল কাশেমের ছেলে মোঃ আবু রায়হান (৩৫)। দু’জনই এসি প্ল্যান্টের শ্রমিক ছিলেন।

আগুন লাগার ঘটনায় ৫ জনের পরিচয় নিশ্চিত, ছবি: বার্তা২৪.কম

 

এর আগে গতকাল মঙ্গলবার ( ২ জুলাই) রাসেল আহমেদ নামে এক নিরাপত্তা কর্মীর মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে, আইনমন্ত্রী আনিসুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়াও স্থানীয় এমপি ইকবাল হোসেন, শ্রীপুর পৌর মেয়র আলহাজ্ব আনিসুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও (ভারপ্রাপ্ত) ফাতেমাতুজ জহুরা, শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী, মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হুসেন ঘটনাস্থল উপস্থিত থেকে সার্বিক খোঁজ খবর নেন ।

আগুন লাগার পর দমকল বাহিনীর ১৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আশপাশে কোনও পানির উৎস না থাকায় আগুন নিয়ন্ত্রণে দেরি হয় বলে জানায় দমকল বাহিনী ।

প্রথমে কথা বলতে রাজি না হলেও পরে কারখানার মহাব্যবস্থাপক (জিএম) হারুন অর রশিদ সাংবাদিকদের জানান, কোন স্থান হতে অগ্নিকাণ্ডের সূচনা হয় এ সম্পর্কে জানা যায়নি। তবে আগুনে গুদামের প্রচুর তুলা ও কাঁচামাল পুড়ে গেছে বলে নিশ্চিত করেন তিনি ।

গাজীপুর ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক আক্তারুজ্জামান জানান, আগুন গত রাত ৩টাট দিকে নিয়ন্ত্রণে আসে। আগুন নিভানোর জন্য প্রয়োজনীয় পানির ব্যবস্থা না থাকায় তা নিয়ন্ত্রণে আনতে তাদের দীর্ঘ সময় ব্যয় করতে হচ্ছে । এদিকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজট দেখা যায়।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর আড়াইটার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘেঁষা নয়নপুর এলাকার ওই কারখানায় আগুন লাগে।

এ সম্পর্কিত আরও খবর