সামরিক শাসন জারির দাবি, বগুড়ায় যুবক গ্রেফতার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 09:05:10

সামরিক শাসন জারির দাবি সংবলিত প্ল্যাকার্ড বুকে ঝুলিয়ে অবস্থান নেওয়ার সময় এক যুবককে আটক করেছে পুলিশ। আটককৃত ওই যুবকের নাম মাসুদার রহমান রানা ওরফে মাসুদ রানা (২৮)। সে নন্দীগ্রাম থানার বাশো গ্রামের মোবারক আলীর ছেলে।

রোববার (৩০ জুন) দুপুরে বগুড়ার সাতমাথা থেকে তাকে আটক করে সদর থানা পুলিশ।

মাসুদ রানার কাছ থেকে উদ্ধার করা প্ল্যাকার্ডে লেখা ছিল- 'লাখো লাখো শহীদ ভাইদের মনে ছিল আশা, কোটি কোটি মানুষ পাবে স্বাধীনতা, বীর ভাইদের আশাকে পূরণ করতে জনসম্মুখে কুপিয়ে খুন ধর্ষণ লুটপাট বন্ধ করতে সামরিক শাসন চাই' নির্যাতিত মানুষ রানা।

সে প্ল্যাকার্ড বুকে নিয়ে সাতমাথা চত্বরে যে স্থানে মানববন্ধন হয় সেখানে একাই দাঁড়িয়ে থাকে। বিষয়টি পুলিশের নজরে আসলে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

থানায় আটক মাসুদ রানা বার্তা২৪.কম-কে জানান, বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যার ঘটনা তার বিবেক নাড়া দেয়। মূলত ওই খুনের বিচার দাবি করে তিনি অবস্থান নেন।

সামরিক শাসন কি তা বোঝে না দাবি করে মাসুদ রানা জানান, বিষয়টি দেশের সব প্রশাসনের নজরে আনার জন্য তিনি সামরিক শাসনের বিষয়টি লিখেছেন। ছোট বেলায় বগুড়ার উপশহরে একটি হাফেজি মাদরাসা থেকে লেখা পড়া করেছেন তিনি।

এখন ভ্যান গাড়িযোগে বিভিন্ন কোম্পানির মালামাল দোকানে সরবরাহ করেন। বসবাস করেন কাহালু উপজেলার বেলঘড়িয়া গ্রামে। তার অসংলগ্ন কথাবার্তা মানসিক রোগী বলে পুলিশ ধারণা করছে।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বার্তা২৪.কম-কে বলেন, 'প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মানসিক রোগী। তাকে আরও জিজ্ঞাসাবাদ করে ব্যবস্থা নেয়া হবে।'

এ সম্পর্কিত আরও খবর