পণ্যবাহী ট্রাকের চাপ কমছে পাটুরিয়া ঘাটে

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-27 04:20:12

ফেরি স্বল্পতার কারণে দীর্ঘ সময় ভোগান্তির পর পণ্যবাহী ট্রাকের চাপ কমতে শুরু করেছে পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ির চাপ না থাকায় নৌরুটে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে ঘাট এলাকায় আটকে থাকা পণ্যবাহী ট্রাকগুলো।

শনিবার (২৯ জুন) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামাণ রয়েছে শতাধিক পণ্যবাহী ট্রাক। সকালের দিকে অপেক্ষামাণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা ছিল চার শতাধিক।

রাত ৮টা থেকে ৯টার মধ্যে পণ্যবাহী ট্রাকসহ ঘাট এলাকায় অন্যান্য যানবাহনের তেমন চাপ থাকবে না বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের বাণিজ্য বিভাগের এজিএম জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ২০টি ফেরির মধ্যে ১৬টি ফেরি যাত্রী ও যানবাহন পারাপারে চলাচল করছে। বাকি ফেরিগুলোর মধ্যে তিনটি বড় ফেরি মেরামতে রয়েছে। আর একটি বড় ফেরি রয়েছে মাওয়া ফেরিঘাট এলাকায়।

তিনি আরও জানান, ফেরি স্বল্পতার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় যানবাহন পারাপারে ভোগান্তি হচ্ছে। যাত্রী দুর্ভোগের বিষয়টি বিবেচনা করে বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় পণ্যবাহী ট্রাক চালকদের ভোগান্তি হচ্ছে সবচেয়ে বেশি।

তবে মেরামতে থাকা ফেরিগুলো সচল হয়ে নৌরুটে চলাচল করলে যাত্রী ও যানবাহন পারাপারে কোনো ভোগান্তি হওয়ার সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়ামিন উদ দৌলা বার্তা২৪.কমকে জানান, ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত দক্ষিণ ও পশ্চিামঞ্চলমুখী পণ্যবাহী ট্রাকের চাপ ছিল বেশি। ফেরিঘাট এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঢাকা আরিচা মহাসড়কের উথুলী মোড় এলাকায় দেড় শতাধিক ট্রাক আটকে রাখা হয়েছিল।

পরে দুপুরের দিকে সেগুলোকে ফেরিঘাট এলাকায় পাঠানো হয় বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর