মুক্তিযোদ্ধারা দাফনের জন্য পাবেন ১৪ হাজার টাকা: মুক্তিযুদ্ধ মন্ত্রী

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-11 01:45:46

মুক্তিযোদ্ধাদের মৃত্যু হলে তাদের গার্ড অব অনার দেওয়ার আগেই দাফনের জন্য ১৪ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, আগামী প্রজন্ম যাতে দেশের এই সূর্য সন্তানদের কবর দেখে খুব সহজেই চিনতে পারে সে লক্ষ্যেই প্রত্যেকে মুক্তিযোদ্ধার কবর হবে একই ধরণের।

শুক্রবার (২৮ জুন) দুপুরে এক কোটি ৭০ লাখ ৮৩ হাজার ৪৮৫ টাকা ব্যয়ে নির্মিত ৪ তলা বিশিষ্ট পাবনার আটঘরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আ ক ম মোজাম্মেল হক। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একমাত্র মুক্তিযোদ্ধারাই পাবেন বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের উৎসব ভাতা। স্বাধীনতার প্রকৃত ইতিহাস বিকৃত করেছিল একটি শাসক গোষ্ঠি। কিন্তু বর্তমান সরকার যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করে বর্তমান প্রজন্ম তথা আগামী প্রজন্মের জন্য মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস রেখে যাচ্ছেন। পরবর্তী প্রজন্ম যাতে এই ইতিহাসের সঠিক চর্চা করতে পারে।

পাবনার নবাগত জেলা প্রশাসক কবির মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিল্পপতি, স্কয়ার গ্রুপের পরিচালক মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, জেলা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান হাবিব, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের  পিআরও দীপঙ্কর বার, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর