বাল্যবিয়ের তথ্য দিয়ে নগদ টাকা পেলেন দুইজন

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 15:18:10

রাজবাড়ীতে বাল্যবিয়ের তথ্য প্রশাসনকে দেয়ায় এবং বিয়ে বন্ধ করে দিতে সহযোগিতা করার কারণে নগদ টাকা পুরস্কার পেলেন দুইজন।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- রাজবাড়ী সদর থানার এসআই হিরণ কুমার বিশ্বাস ও জেলা ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদমান সাকিব রাফি।

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে ওই দুইজনকে নগদ ৫ হাজার টাকা তুলে দেন রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার। ওসির কার্যালয়ে বসে এই টাকা তাদের পুরস্কার হিসেবে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন আমাদের রাজবাড়ী সামাজিক সংগঠনের যুগ্ম সম্পাদক এস.এম. হীরা, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট তুষার কান্তি সরকার, অর্থ সম্পাদক স্মৃতি ইসলাম প্রমুখ।

ওসি স্বপন কুমার মজুমদার বার্তা২৪.কমকে জানান, রাজবাড়ী জেলায় বাল্যবিয়ের হার কমানোর উদ্দেশে ফ্রান্স প্রবাসী আশরাফুল ইসলাম একটি ঘোষণা দিয়েছিলেন। আর তা হল যে ব্যক্তি বাল্যবিয়ের তথ্য দিয়ে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবে তাকে নগদ ৫ হাজার টাকা পুরস্কার দেয়া হবে। সেই ঘোষণার পরিপ্রেক্ষিতে আজ দুজনকে পুরস্কার দেয়া হল। তবে সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে বাল্যবিয়ের শিকার ওই কিশোরীর পরিচয় গোপন রাখা হয়েছে।

নগদ টাকা পেয়ে জেলা ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদমান সাকিব রাফি বলেন, ‘আমার কারণে একটি বাল্যবিয়ে বন্ধ হয়েছে, এতে আমি ভীষণ খুশি। সামাজিক দায়বদ্ধতা থেকেই বাল্যবিয়ের খবরটি আমি প্রশাসনকে দিয়েছি। আর এ কাজের জন্য আমাকে আজ পুরস্কৃত করা হলো।’

এ সম্পর্কিত আরও খবর