নাটোরে গৃহবধূকে ঘরে আটকে নির্যাতন, মামলা

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-30 01:28:26

নাটোরের বাগাতিপাড়ায় শ্বশুর বাড়িতে ঘরে আটকে রেখে আমেনা খাতুন (২৫) নামে এক গৃহবধূকে পানির পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। খবর পেয়ে পুলিশের সহায়তায় আহত অবস্থায় তাকে স্বামীর বাড়ি থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পরিবারের লোকজন।

নির্যাতনের শিকার ওই গৃহবধূ রোববার (২৩ জুন) রাতে থানায় এ সংক্রান্ত মামলা করেছেন। এতে স্বামী সাইদুর রহমান ও শ্বাশুড়ি আকিয়া বেগমকে অভিযুক্ত করা হয়েছে। আমেনা খাতুন উপজেলার বাটিকামারী গ্রামের খলিলুর রহমানের মেয়ে।

হাসপাতালে চিকিৎসাধীন আমেনা খাতুন জানান, প্রায় ছয় বছর পূর্বে উপজেলার চকতকিনগর গ্রামের সেলিম ফকিরের ছেলে সাইদুর রহমানের সঙ্গে পারিবারিকভাবে তার বিয়ে হয়। গরীব দিনমুজুরের মেয়ে হওয়ায় সাইদুর তাকে পছন্দ করতো না। তাই বিয়ের পর থেকেই যৌতুক চেয়ে তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো স্বামী সাইদুর। নির্যাতন সহ্য করতে না পেরে মাঝে মধ্যেই বাবার কাছ থেকে যৌতুকের টাকা এনে সাইদুরকে দেওয়া হতো। কিন্তু এরপরও তার নির্যাতন থামেনি।

তিনি আরও জানান, গত শুক্রবার সকালে আবারও স্বামী সাইদুর বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দিতে বলায় আমেনা খাতুন তাতে অসম্মতি জানালে তাকে মারপিট শুরু করেন। বাড়ির সবার সামনে মারধরের পর ঘরের দরজা আটকে ঘরে থাকা পানির পাইপ দিয়ে বেধড়ক পিটিয়ে তাকে আহত করেন সাইদুর।

আমেনা জানান, ইতোপূর্বেও তাকে টয়লেটে আটকে রেখে পেটানো হয়েছে। খবর পেয়ে তার বাবা খলিলুর রহমান বাগাতিপাড়া থানা পুলিশের সহায়তায় তার স্বামীর বাড়ি থেকে তাকে উদ্ধার করে বাগাতিপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আমেনার বাবা খলিলুর রহমান বলেন, ‘ঘটনার দিন পুলিশ নিয়ে না গেলে ওরা আমার মেয়েকে মেরে ফেলতো। পুলিশ আমার মেয়েকে উদ্ধার করে দিয়েছে। এর আগেও বেশ কয়েকবার এমন ঘটনা গ্রাম্য সালিশের মাধ্যমে আপস-মিমাংসা করা হয়েছিল।’

বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম শেখ জানান, এ ঘটনায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা হয়েছে। অভিযুক্তরা বাড়ি-ঘর তালা দিয়ে গা ঢাকা দিয়েছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ সম্পর্কিত আরও খবর