বেনাপোলে ৬ বাংলাদেশি উদ্ধার, ২ পাচারকারী আটক

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশার) | 2023-08-22 12:06:19

বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় ৬ বাংলাদেশি নারী-পুরুষকে উদ্ধার ও দুই পাচারকারীকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৪ জুন) সকাল ১০টায় বেনাপোল সীমান্তের সাদিপুর গ্রাম থেকে ৪৯ ব্যাটালিয়নের বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা তাদের উদ্ধার ও পাচারকারীদের আটক করেন।

আটক পাচারকারীরা হলেন— বেনাপোলের সাদিপুর গ্রামের এরশাদ বিশ্বাসের ছেলে জাহিদ বিশ্বাস (৩৫) একই এলাকার আবদার আলীর ছেলে লাল্টু হোসেন (৩২)।

উদ্ধার বাংলাদেশিরা হলেন— মৌলভীবাজারের শ্রীমঙ্গল এলাকার তরুণ মিয়ার ছেলে সুমন মিয়া (১৮), গোপালগঞ্জ এলাকার হালিম মিয়ার ছেলে সোনা মিয়া (৩৫), পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঠালতলা এলাকার কাঞ্চন হালদারের মেয়ে সাথী বেগম (২৭), বাউফল উপজেলার সাহেব আলীর মেয়ে সীমা বেগম (৩৫), দশমিনা উপজেলার বড় গোলাপদি গ্রামের শিম্বস্বর শীলের মেয়ে গোলাপি সরকার (৩৬) ও মির্জাগঞ্জ উপজেলার রহমান মোল্লার মেয়ে সনিয়া পারভিন (১৬)।

বেনাপোল সীমান্ত পথে বেশকিছু নারী ও শিশুকে ভারতে পাচারের চেষ্টা চলছে, গোপন সূত্রে এমন খবর পেয়ে সীমান্তে নজরদারি জোরদার করে বিজিবি। এক পর্যায়ে বেনাপোলের সাদিপুর সীমান্ত পথে পাচারকারীরা তাদের ভারতে পাচারের চেষ্টা করলে ধাওয়া করে দুই পাচারকারীকে আটক ও ছয় নারী-পুরুষকে উদ্ধার করা হয়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার বাকি বিল্লাহ বার্তা২৪.কমকে এ খবর নিশ্চিত করেন। তিনি জানান, আটকের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর