কুষ্টিয়ায় শিশু হত্যা মামলায় দুইজনের কারাদণ্ড

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 08:27:01

কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় শিশু হত্যা মামলায় আশরাফুল (২০) ও ছালাম (২১) নামের দুইজনের ১০ বছর কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (২৩ জুন) দুপুর ২টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- কুমারখালী উপজেলার দুর্গাপুর কাজীপাড়া গ্রামের সানা কাজীর ছেলে আলম কাজী ওরফে আশরাফুল (২০) ও আগ্রাকুন্ডা গ্রামের রমজান আলীর ছেলে ছালাম (২১)।

আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৯ আগস্ট বিকেলে দুই শিশু আসামি আলম কাজী ও সহকর্মী ছালাম উপজেলার মির্জাপুর গ্রামের আবু তালেবের ছেলে মিজানুর রহমান (১৩) কে তাঁত কারখানায় কাজ শেষে বাড়ি ফেরার পথে দুর্গাপুর জামে মসজিদের কাছে শ্বাসরোধ করে হত্যা শেষে পুকুরে মরদেহ ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত শিশু মিজানুরের পিতা আবু তালেব বাদী হয়ে কুমারখালী থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে ২০১২ সালের ৩১ জানুয়ারি আদালতে মামলার অভিযোগ পত্র দাখিল করে পুলিশ।

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারী কৌসুলি এ্যাড. আকরাম হোসেন দুলাল জানান, ২০১১ সালে কুমারখালী থানার এই শিশুহত্যা মামলাটির অভিযোগ পত্র দাখিল হলেও আসামিরা শিশু বয়সী হওয়ায় আইনি জটিলতায় দীর্ঘদিন বিচারিক প্রক্রিয়া ঝুলে ছিল। অবশেষে দীর্ঘ সাক্ষ্য শুনানির পর আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হলে আসামিদের অল্প বয়স বিবেচনায় আদালত তাদেরকে এই শাস্তি প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর