টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মানব পাচারকারী নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ | 2023-08-13 10:05:19

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ দুই মানব পাচারকারী নিহত হয়েছেন।

শনিবার (২২ জুন) গভীর রাতে উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া সাগর সংলগ্ন নৌকা ঘাটে এ ঘটনা ঘটে।

নিহত মানব পাচারকারীরা হলেন- টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া এলাকার মৃত রশিদ আহম্মদের ছেলে মো. রুবেল (২৩) ও নিহত রোহিঙ্গা উখিয়ার কুতুপালং শিবিরের বি ব্লকের হাবিবুল্লাহ'র ছেলে ওমর ফারুক (১৯)। তারা চিহ্নিত মানব পাচারকারী বলে দাবি পুলিশের।

এদিকে এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়। তারা হলেন- পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম ও কনস্টেবল মহিউদ্দিন, মোহাম্মদ শামীম রেজা।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বার্তা২৪.কমকে জানান, গভীর রাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া নৌকা ঘাট এলাকায় মানবপাচার মামলার পলাতক আসামি রুবেল ও ফারুকসহ একদল মানব পাচারকারী অবস্থানের গোপন সংবাদে সেখানে অভিযানে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর মানব পাচারকারীরা পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলিসহ গুলিবিদ্ধ অবস্থায় ওই রোহিঙ্গাসহ দুইজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহত মানব পাচারকারীদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর