বগুড়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১৪জন গ্রেফতার

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-28 10:48:52

বগুড়ায় প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস এবং চাকরি দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আইন-শৃঙ্খলাবাহিনী ১৪ জনকে গ্রেফতার করেছে।

শুক্রবার (২১ জুন) পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্রের আশপাশ থেকে পুলিশ ১৩ জনকে গ্রেফতার করে। এছাড়াও বৃহস্পতিবার (২০ জুন) রাতে র‍্যাব সদস্যরা বগুড়া শহরের লতিফপুর কলোনি এলাকা থেকে আলমগীর হোসেন নামের একজনকে ১০ লাখ টাকার চেকসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আলমগীর এক প্রার্থীকে সহকারী শিক্ষক পদে চাকরি দেয়ার নামে ১০ লাখ টাকা চুক্তি করেন এবং প্রার্থীর কাছ থেকে একটি চেক নিয়ে রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে। শুক্রবার গ্রেফতারকৃত আলমগীর হোসেনকে সদর থানায় হস্তান্তর করে মামলা দেয়া হয়।

অপরদিকে শুক্রবার বগুড়া শহরের ৩৭টি কেন্দ্রে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালে বিভিন্ন কেন্দ্র থেকে মোবাইল ফোনের মাধ্যমে উত্তর তৈরি করে কেন্দ্রে সরবরাহ করার সময় পুলিশ ১৩ জনকে গ্রেফতার করে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বার্তা ২৪.কমকে বলেন, ‘বিকেল ৪টা পর্যন্ত গ্রেফতারকৃতদের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সিদ্ধান্ত দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।'

বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বেগম তহমিনা খাতুন বার্তা ২৪.কমকে বলেন, ‘শুক্রবার জেলার ১২ উপজেলার মধ্যে ছয় উপজেলার ৩১ হাজার ৯৯৭ জন পরীক্ষার্থীর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। আগামী ২৮ জুন অপর ছয় উপজেলার পরীক্ষার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।’

এ সম্পর্কিত আরও খবর