নির্বাচন নিয়ে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ: পাল্টাপাল্টি মামলা

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-23 21:13:51

বগুড়ায় নির্বাচনী সহিংসতার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের নামে নিজ দলের পক্ষ থেকে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে বগুড়া সদর থানায় মামলা দুইটি দায়ের করা হয়।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম বদিউজ্জামান বার্তা২৪.কমকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের পক্ষে একটি মামলা দায়ের করেন ধানের শীষের কর্মী আব্দুর রহিম রোমান। মামলায় শাখারিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক এখলাসকে প্রধান আসামি করে ১২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও মামলায় আরও ২০-২৫ জন অজ্ঞাত আসামি রয়েছে।

অপরদিকে মালয়েশিয়া প্রবাসী যুবদল নেতা ও স্বতন্ত্র প্রার্থী মো. মিনহাজের আপেল মার্কার কর্মী সামছুল হক বাদী হয়ে বিএনপি নেতাকর্মীদের নামে পৃথক আরেকটি মামলা দায়ের করেন। মামলায় জেলা বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনাকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখ করে ২০-২৫ জনকে আসামি করা হয়েছে। দুইটি মামলার বাদী এবং আসামিরা বিএনপির নেতা ও কর্মী।

উল্লেখ্য, সোমবার (১৭ জুন) দুপুরে বগুড়া-৬ আসনের উপনির্বাচনের প্রচারণা চালাতে গেলে সদরের পাঁচ বাড়িয়া গ্রামের ধানের শীষের নেতাকর্মীদের সঙ্গে আপেল মার্কার নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়। আপেল মার্কার প্রার্থী যুবদল নেতা হলেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। এ কারণে তার অনুসারী স্থানীয় বিএনপির নেতাকর্মীরা ধানের শীষ না করে আপেল মার্কার নির্বাচন করছেন। আর এ নিয়েই সংঘর্ষ হয়।

এ সম্পর্কিত আরও খবর