বিজয়নগরে ইভিএমের যন্ত্রাংশ লুট

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-30 16:34:18

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তানভীর ভূঁইয়ার এজেন্টদের বিরুদ্ধে ভোটকেন্দ্র থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিভিন্ন যন্ত্রাংশ লুটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে উপজেলার চান্দুরা ইউনিয়নের সাতগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এতে প্রায় এক ঘণ্টা ভোটগ্রহণ বন্ধ ছিল।

এ ঘটনার খবর পেয়ে ভোটকেন্দ্রে ছুটে যান জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, পুলিশ সুপার আনোয়ার হোসেন খান, বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান।

নাম প্রকাশ না করার শর্তে ওই কেন্দ্রের এক এজেন্ট জানান, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাছিমা মুকাই আলীর ঘোড়া প্রতীকে বেশি ভোট পড়ছে বুঝতে পেরে নৌকা প্রতীকের এজেন্টরা হঠাৎ করে আক্রমণ চালায়। এ সময় তারা ইভিএমের কয়েকটি মনিটর লুটে নিয়ে যায় এবং কয়েকজনকে মারধর করে।

সাতগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা নূর মাহমুদ জানান, দুপুরে হঠাৎ করে কয়েকজন বুথে আক্রমণ করে। এ সময় তারা ইভিএমের সঙ্গে সংযুক্ত একটি মনিটর ভাঙচুরসহ ৪টি মনিটর লুটে নিয়ে যায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত লুটে হওয়া এভিএমের যন্ত্রাংশ উদ্ধার হয়নি।

এ সম্পর্কিত আরও খবর