খানাখন্দ আর ধুলায় আচ্ছন্ন সড়ক

মেহেরপুর, দেশের খবর

মাজেদুল হক মানিক, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, মেহেরপুর | 2023-08-28 10:30:48

উপরের অংশের কার্পেটিং দেখলে মনে হবে বৃষ্টিতে ধুয়ে গেছে। মাঝে মাঝে ছোট-বড় গর্ত। ইটের খোয়ার লাল গুঁড়া উড়তে থাকে সড়কে। যানবাহন চলাচল করলে ধোঁয়ায় আছন্ন হয় সড়কের আশপাশ।গর্তের মধ্যে যানবাহন চলতে গিয়ে প্রায় ঘটে দুর্ঘটনা। এই চিত্র মেহেরপুরের মুজিবনগর উপজেলার আনন্দবাস-বল্লভপুর সড়কের।

আনন্দবাস গ্রামের ভ্যানচালক আব্দুল বাতেন বলেন, ধুলাবালি খাওয়া ছাড়া সড়কে চলাচল করা যায় না। চরম অস্বস্তি নিয়ে যাত্রী পরিবহন করতে হচ্ছে। বিকল্প কোন রাস্তা না থাকায় নিরুপায় আমরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, মুজিবনগরের কেদারগঞ্জ থেকে দর্শনা যাওয়ার পথে দক্ষিণ দিকে যে সরু রাস্তাটি বেরিয়ে গেছে সেটি বল্লভপুর-আনন্দবাস সড়ক। এই সড়ক দিয়ে বাগোয়ান, আনন্দবাস ও জয়পুর গ্রামের ১৫ হাজার মানুষ মুজিবনগর উপজেলাসহ মেহেরপুর-চুয়াডাঙ্গায় নিয়মিত যাতায়াত করেন। ছোট ছোট যানবাহন ছাড়াও পণ্যবোঝাই ট্রাক ও অন্যান্য যানবাহন চলাচল করে। পূর্বের সংস্কারের সময় নিম্নমানের কাজ অন্যদিকে অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাক চলার কারণে সড়কটির বেহাল অবস্থা বলে জানান স্থানীয়রা।

বাগোয়ান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আইয়ুব হোসেন বলেন, সংশ্লিষ্ট দপ্তরে বারবার যোগাযোগ করে সড়কটি সংস্কার হচ্ছে না। সড়কটির কারণেই সরকারের সব সফলতা যেন ম্লান হচ্ছে। সড়কটি স্থানীয় মানুষের কাছে অভিশাপ হয়ে দেখা দিয়েছে।

স্থানীয়রা জানান, ভাঙাচোরা সড়কের দৈর্ঘ্য প্রায় চার কিলোমিটার। দীর্ঘ তিন বছর ধরে একই অবস্থা। এই সড়কে চলাচল করতে গিয়ে নাভিঃশ্বাস ওঠে যাত্রী ও পথচারীদের।

বেহাল অবস্থার বিষয়ে জানতে চাইলে এলজিইডি মুজিবনগর উপজেলা প্রকৌশলী শাহিন আক্তার বলেন, সড়কের অবস্থা সম্পর্কে আমরা অবগত। দ্রুত টেন্ডারের মাধ্যমে সংস্কার করা হবে।

এ সম্পর্কিত আরও খবর