গাইবান্ধায় ‘মিথ্যা’ অভিযোগে আট মাস কারাভোগ

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-26 16:55:16

গাইবান্ধার সাঘাটা উপজেলায় মিথ্যা অভিযোগে আট মাস কারাভোগ করেছেন আপেল মাহমুদ (৩৫) নামের এক যুবক। সোমবার (১৭ জুন) বিকেলে জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তার বড় ভাই নজরুল ইসলাম।

ভুক্তভোগী আপেল মাহমুদ সাঘাটা উপজেলার চাকলি গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

লিখিত বক্তব্যে নজরুল ইসলাম বলেন, কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে কর্মরত ছিলেন আপেল মাহমুদ। তিনি তার স্ত্রী রেবেকা বেগম পিকচারকে নিয়ে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের শ্রীপতিপুর গ্রামে ভাড়া বাসায় বাস করতেন। রেবেকা বেগম ২০১৮ সালের ১৭ এপ্রিল রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এসময় স্বামী আপেল নিকলী উপজেলায় তার কর্মস্থলে অবস্থান করছিলেন। ফলে প্রতিবেশী মো. সেলিম, শফিকুল ইসলাম, শিউলী বেগম ও তার মেয়ে চায়না বেগম গুরুতর অসুস্থ রেবেকা বেগমকে সিএনজিচালিত অটোরিকশায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করায়।

‘পরদিন সকাল সাড়ে ৮টায় চিকিৎসাধীন অবস্থায় রেবেকার মৃত্যু হয়। হাসপাতাল কর্তৃপক্ষ স্ট্রোকে রেবেকার মৃত্যু হয়েছে বলে ছাড়পত্র দেয়। কিন্তু রেবেকার বেগম পিকচারের বাবা বাদী হয়ে এই মৃত্যুকে হত্যাকাণ্ড দাবি করে গাইবান্ধার গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পরে ময়নাতদন্তের জন্য পুলিশ রেবেকার লাশ গাইবান্ধা জেলা সদর হাসপাতালে পাঠায়। এরপর গোবিন্দগঞ্জ থানা পুলিশ এই হত্যা মামলায় রেবেকার স্বামী আপেল মাহমুদকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করে।’

নজরুল ইসলাম তার ভাই আপেল মাহমুদের বিরুদ্ধে ‘মিথ্যা‘ মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি জানান। হাসপাতালের ময়নাতদন্তের রিপোর্টের বিরুদ্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান তিনি। এছাড়া এই মিথ্যা হত্যা মামলাকে কেন্দ্র করে আপেল মাহমুদ ও তার পরিবারের লোকজন নানাভাবে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন বলেও সংবাদ সম্মেলনে দাবি করেন নজরুল ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর