টাকা আত্মসাৎ মামলায় অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-27 06:03:47

ফেনীর সোনাগাজী ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ ও চাঞ্চল্যকর নুসরাত জাহান রাফি হত্যা মামলার আসামি সিরাজ উদ দৌলার বিরুদ্ধে এক কোটি ৩৯ লাখ টাকার চেক প্রতারণা মামলার সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। এজন্য সোমবার (১৭ জুন) দুপুরে তাকে যুগ্ম জেলা দায়রা জজ অসীম কুমার দের প্রথম আদালতে হাজির করা হয়।

ফেনীতে উম্মুল কোরা ডেভেলপার লিমিটেড নামে একটি আবাসন ও উম্মুল কোরান ক্যাডেট মাদরাসা প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্বে থাকাকালে তিনি ওই টাকা আত্মসাৎ করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, সোনাগাজী ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা প্রতিষ্ঠানটির ১০৯ জন সদস্যের নামে থাকা এক কোটি ৩৯ লাখ টাকা আত্মসাৎ করেন।

টাকা আত্মসাতের অভিযোগে ফেনী মডেল থানায় আব্দুল কাইয়ুম নিশান বাদী হয়ে ২০১৭ সালে ফেনীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তার বিরুদ্ধে চেক প্রতারণার মামলা দায়ের করেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি শাহ মোহাম্মদ আবদুল কাইয়ুম জানান, বাদী পক্ষের সাক্ষ্যগ্রহণ হয়েছে। জেরার জন্য পরবর্তী দিন ধার্য করা হয়েছে। এই মামলায় আসামির শাস্তি প্রার্থনা করেছি।

উম্মুল কোরা ডেভেলপার লিমিটেডের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মাওলানা আব্দুল মালেক জানান, ২০১৭ সালের আগস্টে ১০৯ জনের নামে থাকা প্রতিষ্ঠানের প্রায় দেড় কোটি টাকার সম্পদ একা হাতিয়ে নেন সিরাজ। কোম্পানির সম্পত্তি বিক্রির সুবিধায় চেয়ারম্যান সিরাজ উদ দৌলাকে একক ক্ষমতার অধিকার দেওয়া হয়। লেনদেন ও ব্যাংকের ঝামেলা থেকে রেহাই পেতে এমন সিদ্ধান্ত নেন প্রতিষ্ঠানের ইসি কমিটির সদস্যরা। তবে, এমন সিদ্ধান্ত ১০৯ জন সদস্যের জন্য কাল হয়ে দাঁড়ায়। ওই সুযোগে সিরাজ কৌশলে পুরা টাকাই হাতিয়ে নেন।

‘সদস্যরা টাকা পরিশোধের জন্য চাপ দিলে ২০১৭ সালের ১৬ আগস্ট তিনি ওই টাকার একটি চেক প্রদান করেন। একই মাসের ২৭ তারিখে চেকটি প্রত্যাখ্যাত হয়। ৩০ আগস্ট লিগ্যাল নোটিশ প্রদান করা হয়। ২০১৭ সালের ৯ অক্টোবর সদস্যরা সিরাজের বিরুদ্ধে চেক প্রতারণার মামলা হয়। ২০১৮ সালে এই মামলায় ২১ দিন জেল খাটেন সিরাজ।’

এ সম্পর্কিত আরও খবর