ঈশ্বরদীতে যৌন হয়রানির মামলায় প্রধান শিক্ষক গ্রেপ্তার, বরখাস্ত

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-18 23:15:19

পাবনার ঈশ্বরদী আলহাজ্ব টেক্সাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হককে গ্রেপ্তার করেছে পুলিশ। ছাত্রীকে যৌন হয়রানির ঘটনায় দায়ের করা মামলায় সোমবার (১৭ জুন) সকালে ঢাকার শাহবাগ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী দুপুরে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে, যৌন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক মোজাম্মেল হককে সাময়িকভাবে বরখাস্ত করেছে ওই প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহম্মেদ হোসেন ভূঁইয়া বলেন, যৌন হয়ারনির শিকার এক স্কুলছাত্রী লিখিত অভিযোগ করেছেন। সেটির তদন্ত প্রতিবেদন ও শিক্ষককে কারণ দর্শানোর ভিত্তিতে গত রোববার (১৬ জুন) তাকে প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

অভিযোগে বলা হয়, গত ২৫ মে দুপুরে স্কুলমাঠে অষ্টম শ্রেণীর কয়েক জন ছাত্রী খেলা করছিলেন। এসময় প্রধান শিক্ষক মোজাম্মেল হক এক ছাত্রীকে ডেকে নিয়ে অশ্লীল ও আপত্তিকর কথাবার্তা বলে, শরীরের স্পর্শকাতর বিভিন্ন স্থানে হাত দেন। পরে তার সহপাঠীরা এগিয়ে এলে মোজাম্মেল হক তাকে ছেড়ে দিয়ে দ্রুত স্থান ত্যাগ করেন।

বিষয়টি জানাজানি হলে স্থানীয় প্রভাবশালীরা ঘটনাটির মীমাংসা করতে ব্যর্থ হন। পরে ওই ছাত্রী নিজেই বাদী হয়ে ঈশ্বরদী থানায় যৌন হয়রানির মামলা করেন। মামলা করার পর থেকেই অভিযুক্ত প্রধান শিক্ষক গা ঢাকা দিয়েছিলেন।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা মহিলা লীগের সভাপতি কামরুনাহার শরীফ বলেন, ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন ও শৃঙ্খলা নষ্ট হওয়ার কারণে নিয়মতান্ত্রিকভাবে প্রধান শিক্ষক মোজাম্মেল হককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর