নাটোরে বিলের টাকা পেতে রাস্তা গর্ত করলেন ইউপি সদস্য

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-18 13:50:06

নাটোরের বাগাতিপাড়া উপজেলার পাকা ইউনিয়নের চকগোয়াশ এলাকায় ৬০ মিটার খানাখন্দে পূর্ণ রাস্তার কাজ শেষ। এখন অপেক্ষা বিল আদায় পূর্ববর্তী চূড়ান্ত পরিদর্শনের। কর্তৃপক্ষ সন্তুষ্ট হলেই মিলবে বিলের টাকা। তবে পরিদর্শনের অপেক্ষায় থেমে থাকছে না ওই রাস্তায় যানবাহন চলাচল। ফলে সদ্য সংস্কার করা ওই রাস্তাটি একটু একটু করে ক্ষতিগ্রস্ত হওয়া শুরু হয়েছে।

পরিদর্শনে বিলম্ব হলেও রাস্তা ক্ষতিগ্রস্ত হয়ে যেন বিল আদায় আটকে না যায় সেজন্য রাস্তার মাঝখানে গর্ত করে যান চলাচলই বন্ধ করে দিয়েছেন কাজের ঠিকাদার ও স্থানীয় ৪নং ওয়ার্ড ইউপি সদস্য বাদশা মিয়া।

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যার পর সংশ্লিষ্ট প্রকল্পের চারজন শ্রমিক দিয়ে রাস্তা খুঁড়ে প্রায় ৩ ফুট গর্ত করেন তিনি। আর এতেই থেমে যায় যান চলাচল। একজন ইউপি সদস্যের এমন কর্মকাণ্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ছড়িয়ে পড়েছে।

হঠাৎ রাস্তায় এমন গর্ত তৈরি হওয়ায় পায়ে হাঁটা ছাড়া কোনো যানবাহন নিয়ে চলাচলের অবস্থা না থাকায় দুর্ভোগে পড়েছেন আশেপাশের কয়েক গ্রামের মানুষ।

জানা যায়, সম্প্রতি এলজিএসপি প্রকল্পের আওতায় চকগোয়াশ কুলপাড়ায় ৬০ মিটার রাস্তার কাজ শেষ করেন ইউপি সদস্য বাদশা মিয়া। রাস্তার কাজ শেষ হলেও চূড়ান্ত পরিদর্শনের অপেক্ষায় আছে রাস্তাটি। বিধি অনুযায়ী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর কর্তৃপক্ষ চূড়ান্ত পরিদর্শন শেষ করে কাজ সন্তোষজনক ও শিডিউল মোতাবেক হয়েছে উল্লেখ করে রিপোর্ট দিলেই বিলের অর্থ উত্তোলন করতে পারবেন ওই ইউপি সদস্য।

এদিকে, রাস্তা সংস্কারের পর খুলে দেয়া হলে যান চলাচল শুরু হয়। ফলে ভারী মালামাল বহনকারী গাড়িগুলোর কারণে রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে। এমন পরিস্থিতিতে কর্তৃপক্ষ পরিদর্শনে এসে ক্ষতিগ্রস্ত রাস্তা দেখে অসন্তুষ্ট হলে বিল উত্তোলন করতে পারবেন না এমন দাবি ওই ইউপি সদস্যের।

আর এমন ধারণা থেকেই নতুন রাস্তার শেষ দিকে যান চলাচল বন্ধ করতে প্রকল্পের চারজন শ্রমিককে দিয়ে রাস্তা খুঁড়ে প্রায় তিন ফুট গভীর গর্তের সৃষ্টি করেন ইউপি সদস্য বাদশা মিয়া।

ইউপি সদস্য বাদশা মিয়া এমন কাণ্ডের কথা অকপটে স্বীকার করেছেন। বিল পেতে রাস্তার ব্যবহার বন্ধ নিয়ে দুঃখ প্রকাশও করেন তিনি।

এ ব্যাপারে ১নং পাঁকা ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও খবর