রাতে ভ্রাম্যমাণ আদালত, বাড়তি ভাড়া টাকা ফেরত পেলেন যাত্রীরা

কুড়িগ্রাম, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম | 2023-08-26 05:30:56

কুড়িগ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নাইটকোচের যাত্রীদের টিকিটের অতিরিক্ত ভাড়া ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করলেন নির্বাহী কর্মকর্তারা।

মঙ্গলবার (১১ জুন) সন্ধ্যা ৭টা থেকে জেলার সদর উপজেলার কাঁঠালবাড়ী কলেজ সংলগ্ন ব্রীজের মধ্যে নাইটকোচগুলো থামিয়ে ভাড়ার বিষয়ে অনুসন্ধান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার সুদীপ্ত কুমার সিংহ, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা জানান, যাত্রীদের কাছে অতিরিক্ত ভাড়া আদায়ের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক সুলতানা পারভীনের নির্দেশে মঙ্গলবার সন্ধ্যায় কাঁঠালবাড়ী ব্রীজের মধ্যে অভিযান পরিচালনা করা হয়। এ সময় পুলিশের একটি টিমের সহযোগিতায় ৯টি কোচে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে যেসব যাত্রীদের কাছ থেকে টিকিটের মাধ্যমে অতিরিক্ত ভাড়া নেওয়া হয়েছে, যেসব যাত্রীদের কাছে কোচের সুপারভাইজারের মাধ্যমে অতিরিক্ত গ্রহণকৃত টাকা তৎক্ষণাৎ ফেরত দেওয়ার ব্যবস্থা করে ভ্রাম্যমাণ আদালত।

বাসের যাত্রী রাসেল, সুমন ও তানহা জানান, আমরা এ ঘটনায় খুবই খুশি। তবে অনেকে অভিযোগ করেন, বেশি অর্থ নিলেও অনেক বাস কর্তৃপক্ষ টিকিটে সেটা উল্লেখ করেনি। ফলে তারা বাড়তি টাকা ফেরত পাননি। তারপরও প্রশাসনের এ ধরণের পদক্ষেপে খুশি যাত্রীসহ উৎসুখ জনতা।

নির্বাহি ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিংহ জানান, যারা টিকিট কিনবেন তারা প্রদেয় ভাড়া উল্লেখ করে টিকিট নেবেন। তাহলে বিড়ম্বনা হবে না। জেলা প্রশাসকের নির্দেশে অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

এ সম্পর্কিত আরও খবর