পাবনায় শুরু হয়েছে ৪০তম জাতীয় বিজ্ঞান মেলা

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-27 05:49:26

পাবনায় ‘বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি’ এ প্রতিপাদ্য নিয়ে শুরু হয়েছে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড।

মঙ্গলবার (১১ জুন) সকালে রাধানগর মজুমদার (আরএম) একাডেমি স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন আয়োজিত তিন দিনব্যাপী এ মেলাটির উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিভাগের সহযোগী অধ্যাপক ড. খায়রুল আলম, পাবনা প্রেসক্লাব সভাপতি প্রফেসর শিবজিত নাগ, জেলা শিক্ষা অফিসার এম মোসলেম হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহেদ পারভেজ, এনএসআই এর উপ-পরিচালক এইচ এম এমরান, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ন কবির মজুমদার, আরএম একাডেমি স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া। আলোচনা শেষে অতিথিবৃন্দরা মেলা অংশগ্রহণকারী সকল স্টল পরিদর্শন করেন। 

মঙ্গলবার থেকে শুরু হওয়া এ মেলাটি চলবে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। এবারে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭০টি স্টল স্থান পেয়েছে মেলায়।

এ সম্পর্কিত আরও খবর