অতিরিক্ত ভাড়া নেওয়ায় ১১ পরিবহনের জরিমানা

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-23 03:48:55

নোয়াখালী রুটে ঢাকা ও চট্টগ্রামগামী বাসগুলোতে অতিরিক্ত গাড়ি ভাড়া আদায়ের অভিযোগে ১১টি পরিবহনকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ফেইসবুক পেইজ ও মোবাইল ফোনে পাওয়া অভিযোগের প্রেক্ষিতে সোমবার (১০ জুন) দুপুর ১২টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত অর্থও ফেরত দেওয়া হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান।

আদালত পরিচালনায় সহযোগিতা করেন- দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়, নোয়াখালী ও আতিকুর রহমান, সহকারী পরিচালক, বিআরটিএ নোয়াখালী সার্কেল এবং আইন-শৃঙ্খলায় সহযোগিতা করেন র‌্যাব-১১।

জরিমানা করা পরিবহনগুলো মধ্যে রয়েছে- ঢাকাগামী একুশে এক্সপ্রেস, হিমাচল পরিবহন, জননী পরিবহন, মোহনা পরিবহন, চট্টগ্রামগামী বাস সার্ভিস জোনাকী পরিবহন, বাঁধন পরিবহন, শাহী পরিবহন ও নিলাচল পরিবহন।

টিকিট যাচাই ও যাত্রীদের জিজ্ঞাসাবাদে দেখা যায়, যাত্রীদের কাছ থেকে স্থানভেদে ১৫০-৩০০ টাকা অতিরিক্ত ভাড়া আদায় করা হয়। এ সময় জিজ্ঞাসাবাদে বিষয়টি স্বীকার করেন গাড়ির সুপারভাইজার ও ড্রাইভার। এ অবস্থায় বাসগুলোকে জরিমানা করা হয় ও যাত্রীদের থেকে সংগৃহীত অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়। তবে উপকূল পরিবহনকে নির্ধারিত ভাড়ায় চলাচল করতে দেখা গেছে।

এ সম্পর্কিত আরও খবর