নিহত আবিরের স্মরণে পাটগ্রামে ‘আবির চত্বর’

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-27 07:14:10

রাজধানীর বনানীর বহুতল ভবনে অগ্নিকাণ্ডে নিহত আনজির সিদ্দিক আবিরের (২৫) স্মরণে লালমনিরহাটের পাটগ্রামে ‘আবির চত্বর’ নামে একটি চত্বর নির্মাণ করেছে এলাকাবাসী।

রোববার (৯ জুন) দুপুরে পাটগ্রাম সরকারি কলেজ মোড়ে চত্বরটির উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা সংসদীয় কমিটির সভাপাতি সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন।

উদ্বোধন শেষে তিনি বলেন, ‘রাজধানীর বনানীর অগ্নিকাণ্ডে নিহত আনজির সিদ্দিক আবিরকে পাটগ্রামের লোকজন এতো ভালোবাসে, তার প্রমাণ এই চত্বরটি। আবিরের মতো ছেলেরা কখনো মরে না। এই চত্বরে রইবেন বেঁচে থাকবে আজীবন।’

রাজধানীর বনানীর বহুতল ভবনে অগ্নিকাণ্ডে নিহত আনজির সিদ্দিক আবিরের (২৫) বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম পৌর শহরে। তার বাবা ব্যবসায়ী আবু বকর সিদ্দিক বাচ্চু ও তার মা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাশরিফা খানম তামান্না।

অগ্নিকাণ্ডে নিহতের চাচা মোস্তাফিজুর রহমান বলেন, ‘আমার ভাতিজার আনজির সিদ্দিক আবিরের প্রিয় স্থান ছিল এই মোড়টি। তাই তার নাম অনুসারে রাখা হলো আবির চত্বর।’

উল্লেখ্য, গত ২৮ মার্চ রাজধানীর বনানীর বহুতল ভবনে অগ্নিকাণ্ডে আনজির সিদ্দিক আবির (২৫) নিহত হন।

পরিবার জানায়, অগ্নিকাণ্ডের সময় আবির ওয়াশরুমে ছিলেন। ওই মুহূর্তে আবিরসহ তার অফিসে ছিলেন ২০ জন কর্মকর্তা-কর্মচারী। আগুনের খবর শুনেই ১৯ জনই তাৎক্ষণিক বেরিয়ে আসেন। এ দিকে আবির সে সময় ওয়াশরুমে ছিলেন। সহকর্মী একজনকে মোবাইল ফোনে কল দিয়ে জানতে পারেন ভবনে আগুনের বিষয়টি। এ সময় আবির চিৎকার করে বাঁচার আকুতি জানান। এর কিছুক্ষণ পর থেকে আবিরের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। শেষ পর্যন্ত উদ্ধারকর্মীরা আবিরের মরদেহ উদ্ধার করে।

এ সম্পর্কিত আরও খবর