লাখাইয়ে ২ হাজার জনের বিরুদ্ধে পুলিশের মামলা

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-26 10:39:04

হবিগঞ্জের লাখাইয়ে দুই পক্ষের সংঘর্ষে জহিরুল ইসলাম (৩৫) নামে এক যুবক নিহতের ঘটনায় এখনো কোনো মামলা দায়ের হয়নি। তবে পুলিশের ওপর হামলার ঘটনায় ১৬৮ জনের নাম উল্লেখসহ অন্তত দুই হাজার জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার (৮ জুন) দিবাগত রাতে লাখাই থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে ১নং লাখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আরিফ আহমেদ রুপনকে (৪৭)।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন লাখাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন। তিনি বলেন, ‘দুই পক্ষের সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের লোকজন পুলিশের ওপর হামলা চালায়।’

উল্লেখ্য, পূর্ববিরোধ নিয়ে গত শুক্রবার (৬ জুন) লাখাই উপজেলার রূহিতনশী গ্রামে ভয়াবহ সংঘর্ষ ঘটে। এ ঘটনায় ঐ গ্রামের ছমেদ মিয়ার ছেলে জহিরুল ইসলাম (৩৫) নিহত হন। আহত হন পুলিশসহ অন্তত ৩৫ জন। গুরুতর আহত অবস্থায় অন্তত ১৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। পরে আহতদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় পুলিশ শুক্রবার (৬ জুন) রাত থেকে শনিবার (৭ জুন) দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩৫ জনকে আটক করে কারাগারে প্রেরণ করে।

এ সম্পর্কিত আরও খবর