ঈদে সাতছড়ি উদ্যানে পৌনে ২ লাখ টাকার রাজস্ব

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-29 00:55:20

ঈদের খুশিকে দ্বিগুণ করতে কর্মব্যস্ত মানুষজন ছুটে চলেন বিনোদন কেন্দ্রগুলোতে। যদিও এ বছর পবিত্র ঈদুল ফিতরের আনন্দকে অনেকটা গ্রাস করেছে বৃষ্টি। ঈদের দিন বুধবার (৫ জুন) থেকে শুরু করে শনিবার (৮ জুন) পর্যন্ত কখনো মুষলধারে আবার কখনো থেমে থেমে বৃষ্টি হয়েছে হবিগঞ্জে।

কিন্তু তবুও ঘরে বন্দি হয়ে থাকেননি এখানকার বিনোদনপ্রেমীরা। নিজেদের সাধ্য মতো ছুটে চলেছেন বিভিন্ন দর্শনীয় স্থানে। বিশেষ করে বৃষ্টির কারণে হবিগঞ্জের ভ্রমণপ্রেমী মানুষজন দূরের পর্যটন কেন্দ্রে না গেলেও পরিবার-পরিজন নিয়ে ঘুরে এসেছেন সাতছড়ি জাতীয় উদ্যোনে।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার অবস্থিত রঘুনন্দর পাহাড়ের সাতটি ছড়াকে মূলত নামকরণ করা হয়েছে ‘সাতছড়ি জাতীয় উদ্যান’। সুবজ প্রকৃতি আর বন্য প্রাণী দেখতে দর্শনার্থীরা এখানে ছুটে আসেন।

পবিত্র ঈদুল ফিতরের চার দিনে ‘সাতছড়ি জাতীয় উদ্যান’ থেকে এক লাখ ৭০ হাজার ৪০৯ টাকা রাজস্ব আদায় হয়েছে। এর মধ্যে সব চেয়ে বেশি টিকেট বিক্রি হয়েছে ঈদের দিন বুধবার (৫ জুন)। ঐদিন টিকেট বিক্রি হয়েছে ৬৯ হাজার ২৩০ টাকার। তবে বৃষ্টি না হলে শুধুমাত্র ঈদের দিনই লাখ টাকার উপরে টিকেট বিক্রি হতো বলে ধারণা উদ্যান কর্তৃপক্ষের।

এছাড়াও ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৬ জুন) টিকেট বিক্রি হয়েছে ৪৬ হাজার ২৮৫ টাকার। তৃতীয় দিন শুক্রবার (৭ জুন) টিকেট বিক্রি হয়েছে ২৯ হাজার ৯৬৭ টাকার। চতুর্থ দিন শনিবারও (৮ জুন) অনেক পর্যটক সাতছড়িতে ঘুরতে যান। এইদিন টিকেট বিক্রি হয়েছে ২৪ হাজার ৯২৭ টাকার।

সাতছড়ি জাতীয় উদ্যানের রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন বলেন, ‘এ বছর ঈদুল ফিতরে সবচেয়ে বেশি দর্শনার্থী এসেছে সাতছড়িতে। এছাড়া কোনো ধরণের অপ্রীতিকর ঘটনাও ঘটেনি। তবে বৃষ্টি না হলে দর্শনার্থীর পরিমাণ দ্বিগুণ হতো।’

এ সম্পর্কিত আরও খবর