মেহেরপুরে ফানুস উৎসব

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-26 04:18:22

পরিবার নিয়ে, নিজেকে নিয়ে, সমাজ, দেশ ও প্রিয়জনদের নিয়ে নানা স্বপ্নের কথা লিখে সহস্রাধিক ফানুস উড়িয়ে মেহেরপুরের আকাশ বর্ণিল করেছেন এক হাজার তরুণ-তরুণী।

শুক্রবার (৭ জুন) রাতে মেহেরপুর শহীদ সামসুজ্জোহা পার্কে ‘স্বপ্ন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ ফানুস উৎসবের আয়োজন করে। এছাড়া এসময় সংগীতানুষ্ঠানও হয় এ সংগঠনের আয়োজনে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন। তিনি স্বপ্নবাজ এসব তরুণ-তরুণীর উদ্দেশে বলেন, স্বপ্নের মধ্য দিয়েই মানুষ বেঁচে থাকে। স্বপ্নবাজদের মাধ্যমে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ মুক্ত হবে আগামীর বাংলাদেশ।

তিনি বলেন, মুজিবনগর তথা মেহেরপুর থেকে বাংলাদেশের শুরু। এখান থেকেই তাই সব ভালো কাজের শুরুটাও আমরা করতে চাই। মেহেরপুরে অনেক উন্নয়ন হয়েছে। বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি এতোটাই ভালো যে আগে এমনটা কেউ কল্পনাও করতে পারিনি। এ ধারা অব্যাহত রাখতে হবে। ছেলেমেয়েদের পরিবার থেকেই ভালো স্বপ্ন দেখাতে হবে। অভিভাবকদের সচেতন থাকতে হবে যেন ছেলেমেয়েরা বিপথে না যায়।

অনুষ্ঠানে ‘স্বপ্নের’ প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক তুহিন অরণ্য বলেন, স্বপ্ন দেখি, দেশটা গড়ি, চলো নিজেদের ছোট সুন্দর স্বপ্নের ক্যানভাসে গড়ি আগামীর সুন্দর মেহেরপুর- এ স্লোগানে এগিয়ে যাচ্ছে স্বপ্ন। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদ মুক্ত মেহেরপুর গড়ার প্রত্যয়ে আজকের উৎসবকে আমরা উৎসর্গ করছি।



অনুষ্ঠানে স্বপ্নের কথা বলেন মেহেরপুর জেলার কৃতি সন্তান পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটি (পিপিপি) চিফ এক্সিকিউটিভ অফিসার মুহা. আলকামা সিদ্দিকী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলম, মেহেরপুরের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও ঢাকাস্থ মেহেরপুর জেলা সমিতি সভাপতি বিশিষ্ট শিল্পপতি জিয়াউল হক।

স্বাগত বক্তব্য রাখেন স্বপ্নের প্রধান সমন্বয়কারী মোস্তাকুর রহমান তুষার। বক্তব্য রাখেন স্বপ্নের সহ সভাপতি সাংবাদিক রেজ আন উল বাসার তাপস ও সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুহাইমিনুল রহমান আবির।

অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে মেহেরপুর জেলাসহ সারাদেশের মঙ্গল কামনা করা হয়। সংগীতানুষ্ঠানের মধ্যে ফানুস উড়িয়ে স্বপ্নবাজ তরুণ-তরুণীরা তাদের স্বপ্নের কথা জানান দেন। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মেহেরপুরের কৃতি সন্তান দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী তানিম মাহদুম। এর মধ্যে আকাশে ছিল আতস বাজির ঝলকানি।

এ সম্পর্কিত আরও খবর