প্রচারণায় নেমেই হামলার শিকার বগুড়া বিএনপি

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-24 23:58:58

বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচনে প্রচারণায় নেমেই হামলার শিকার হয়েছেন ধানের শীষের কর্মী-সমর্থকরা।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে শহরের সাতমাথায় নৌকা মার্কার সমর্থকরা এই হামলা করে। হামলায় ছাত্রদল নেতাসহ তিনজন আহত হন। এ সময় উপস্থিত সাংবাদিকদেরকেও মারধর করা হয়।

জানা গেছে, মঙ্গলবার দুপুর ১টার দিকে সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা হেলালুজ্জামান তালুকদার লালুর নেতৃত্বে শহরের সাতমাথায় ধানের শীষ মার্কার লিফলেট বিতরণ করতে আসেন দলীয় কর্মী-সমর্থকরা। এ সময় জয় বাংলা স্লোগান দিয়ে একদল যুবক তাদের ওপরে হামলা চালায়। মারপিটের শিকার ধানের শীষের কর্মীরা সাতমাথা চত্বরের দক্ষিণে ট্রাফিক পুলিশ বক্সে গিয়ে আশ্রয় নেয়। সেখানেও তাদের ওপরে হামলা চালানো হয়। এ সময় বেশ কয়েকজন স্থানীয় সংবাদ কর্মী মারধরের শিকার হয়।

এ ঘটনার পরপরই জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান জানান, ছাত্রলীগের কতিপয় নেতা এই হামলায় নেতৃত্ব দেয়। ঘটনার সময় পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ করেন তিনি।

এ বিষয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী টি জামান নিকেতা বার্তা২৪.কমকে জানান, আওয়ামী লীগের কোনো নেতাকর্মী তাদের ওপরে হামলা চালায়নি। কয়েকদিন আগে যারা ধানের শীষের প্রার্থীকে অবাঞ্ছিত ঘোষণা করে কুশপুতুল পুড়িয়েছে, তারা এই হামলা করতে পারে।

এদিকে সাংবাদিকদের লাঞ্ছিত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বগুড়া প্রেসক্লাবসহ অন্যান্য সাংবাদিক সংগঠন। এক যৌথ বিবৃতিতে তারা ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম জানান, ঘটনার পরপরই পুলিশ সেখানে পৌঁছে। কিন্তু হামলাকারীরা পালিয়ে গেছে। হামলার শিকার নেতাদের অভিযোগের ভিত্তিতে হামলাকারীদের আটক করে আইনের আওতায় নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর