জমে উঠেছে হিলি সীমান্তে ঈদ-বাজার

দিনাজপুর, দেশের খবর

উপজেলা করেসপেন্ডেন্ট, বার্তা ২৪.কম, হিলি (দিনাজপুর) | 2023-08-14 01:46:15

জমে উঠেছে দিনাজপুরের সীমান্ত এলাকা হিলির ঈদ-বাজার। ছোট ছোট বিপণিবিতানগুলোতে নতুন নতুন ডিজাইনের বাহারি পোশাকের পসরা সাজিয়ে বসেছেন দোকানিরা।

নতুন পোশাকে ঈদ কাটবে, এমন প্রত্যাশায় দিনের গরমকে উপেক্ষা করে ক্রেতারা আসছেন তাদের পছন্দের পোশাক কিনতে। শীতাতপ নিয়ন্ত্রিত বিপণিবিতানগুলোতে ক্রেতাদের বাড়তি চাপ।

সীমান্ত এলাকায় দেশি-বিদেশি পরিধেয় বস্ত্রের পাশাপাশি ক্রেতারা এখানে মেলাতে পারছেন কসমেটিক সামগ্রি। আর তাই প্রতিবারের ন্যায় এবারও বগুড়া, রংপুর, দিনাজপুর, গাইবান্দা, জয়পুরহাট থেকে অনেকে ভিড় জমিয়েছেন হিলিতে।

বাহারি পোশাক কিনলেই পাওয়া যাচ্ছে লটারির লাকি কুপুন। এক হাজার টাকা খরচ করলে মিলছে ভাগ্য পরীক্ষার সেই লাকি কুপন। আর পুরস্কার হিসেবে রয়েছে মোটরসাইকেল, এলএডি টিভি, মোবাইল ফোন সেটসহ নানা পুরস্কার।

হিলিতে ছেলেদের পছন্দের তালিকায় রয়েছে টি-শার্ট আর পাঞ্জাবি, মেয়েদের মাঝে চাহিদা রয়েছে সুতি কাপড়ে। বগুড়া থেকে আসা শিউলী বেগম বার্তা২৪.কম-কে বলেন, ‘হিলি বাজারে ভারতীয় নিত্যনতুন পোশাক পাওয়া যায়। এবারও এসেছি ছেলে-মেয়েদের নিয়ে তাদের পছেন্দের কাপড় কিনতে।’

জয়পুরহাট থেকে আসা শাহাজানের নিকট জানতে চাইলে তিনি বার্তা২৪.কম-কে বলেন, ‘হিলি বাজার থেকে ভারতীয় জুতা ও ছোট বোনের জন্য কসমেটিক কিনতে এসেছি।’

এ সম্পর্কিত আরও খবর