টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-19 09:03:16

কক্সবাজারের টেকনাফে ইয়াবা পাচারকালে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা মাদক ব্যবসায়ী বলে জানায় বিজিবি ।

শনিবার (১ জুন) ভোরে টেকনাফ পৌরসভার কায়ুকখালী পাড়া খালে এ ঘটনা ঘটে। এ সময় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে ১ লাখ পিস ইয়াবা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতরা হলেন- টেকনাফের রঙ্গিখালী রোহিঙ্গা শিবিরের সুলতান আহমদের ছেলে আবদুল গফুর (৪০) ও টেকনাফ সদর ইউনিয়নের কেরুনতলীর মৃত শরিফের ছেলে মোহাম্মদ সাদেক (২৩)।

শনিবার (১ জুন) দুপুরে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সল হাসান খাঁন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শনিবার ভোরে নাফনদী পেরিয়ে মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে টেকনাফ কায়ুকখালী খালে খালাস করা হচ্ছে এমন গোপন সংবাদে বিজিবির একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এ সময় পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে বন্দুকযুদ্ধ শেষে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইসমাইল আলম আজাদ তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় বিজিবির দুই সদস্যও আহত হয়। আহতরা হলেন- বিজিবির সিপাহি মো. আল ইমরান ও আব্দুল আওয়াল। এ সময় আহত বিজিবি সদস্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। নিহতদের ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া একই দিন ভোরে আরেক অভিযানে টেকনাফের দমদমিয়া এলাকা থেকে পাঁচ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি। এ সময় কাউকে আটক করতে পারেনি তারা।

এ সম্পর্কিত আরও খবর