বুড়িমারী স্থলবন্দর টানা ৮দিন বন্ধ

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-31 12:38:22

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে টানা আটদিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধ থাকবে। তবে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ।

শুক্রবার(৩১ মে) সন্ধ্যায় বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের কর্মকর্তা রনি দাস ছুটির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের যৌথ সিদ্ধান্তে স্থলবন্দরে আমদানি-রফতানি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, পবিত্র শবে কদর, ঈদ-উল-ফিতর ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে শনিবার (১ জুন) থেকে পরবর্তী সপ্তাহের শনিবার (৮ জুন) পর্যন্ত বুড়িমারী স্থলবন্দরের সকল ধরনের পণ্য আমদানি রফতানি বন্ধ থাকবে। আগামী রোববার (৯ জুন) পুনরায় সচল হবে বন্দরের যাবতীয় কার্যক্রম। এ বিষয়ে উভয় দেশের ব্যবসায়ী সংগঠন, কাস্টমস্, বন্দর কর্তৃপক্ষ ও ইমিগ্রেশনের মাঝে পত্র বিনিময় হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বলেন, বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন উভয় দেশের আমদানি-রফতানি আটদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুড়িমারী ইমিগ্রেশন ইনচার্জ উপপরিদর্শক (এসআই) রাশেদুজ্জামান রাশেদ বার্তা২৪.কম-কে বলেন, ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর দিয়ে অনেকেই ভারতে ঘুরতে যায়। এসব চিন্তা করে পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের কাস্টমস্ সহকারি কমিশনার (এসি) আব্দুস সালাম বার্তা২৪.কমকে জানান, উভয় দেশের আমদানি-রফতানিকারক সমিতি ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন ঈদ উপলক্ষে আমদানি-রফতানি কার্যক্রম আট দিন বন্ধ রাখবেন বলে চিঠি দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর