কাঁঠালবাড়ীর স্পিডবোট ঘাটে যাত্রীদের ভিড় নেই

গোপালগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গোপালগঞ্জ | 2023-08-31 19:38:09

ঈদকে সামনে রেখে শুক্রবার ছুটির দিনে বাড়ি ফিরছে দক্ষিনাঞ্চলের মানুষ। বিশেষ করে মাদারীপুরের কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটে যাত্রীদের চাপ ছিল চোখে পরার মত। লঞ্চ ঘাটে ঘরমুখো যাত্রীদের ভিড় দেখা গেলেও কাঁঠালবাড়ী স্পিডবোট ঘাটে যাত্রীদের চাপ নেই বলে জানান ঘাট কর্তৃপক্ষ।

কাঁঠালবাড়ী স্পিডবোট ঘাট সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকেই স্পিডবোটে যাত্রী কম আসছে। প্রায় দশ মিনিট পরপর শিমুলিয়া ঘাট থেকে একেকটি স্পিডবোট কাঁঠালবাড়ী ঘাটে এসে ভিড়ছে।

গত বছর এই সময়ে স্পিডবোটে যাত্রীদের চাপ বেশি থাকলেও এ বছর তার ব্যতিক্রম। এবার কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে প্রায় ২ শতাধিক স্পিডবোট চলাচল করবে।

লঞ্চ যাত্রীরা জানান, পরিবার পরিজনদের আগেই গ্রামের বাড়িতে পাঠিয়ে দিচ্ছি। পরিবার নিয়ে স্পিডবোটে চড়া ঝুঁকিপূর্ণ, সঙ্গে খরচও বেশি। তাই লঞ্চে যাতায়াত করছি।

স্পিডবোট চালকেরা জানান, যাত্রীদের বেশির ভাগই এখন পরিবার পাঠিয়ে দিচ্ছেন গ্রামের বাড়িতে। তিনজন/চারজন করে বাড়ি ফিরছেন তারা। এজন্য স্পিডবোটে যাত্রী চাপ কম। যারা একা আসছেন তারাই মূলত স্পিডবোটে পার হচ্ছেন। স্পিডবোটে যাত্রীদের চাপ দুই/ একদিন পরে হবে।

বিআইডব্লিউটিএ'র কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ একটু একটু করে বৃদ্ধি পাচ্ছে। স্পিডবোটে যাত্রীদের চাপ তুলনামুলক কম। সন্ধ্যার পর স্পিডবোট চলাচল বন্ধের নিষেধাজ্ঞা রয়েছে। কোনো অবস্থাতেই লাইফ জ্যাকেট ছাড়া, ধারন ক্ষমতার অধিক যাত্রী নেয়া হচ্ছে না স্পিডবোটে। এ ব্যাপারে প্রশাসনিক তৎপরতা রয়েছে। 

এ সম্পর্কিত আরও খবর