মাধবপুর স্বাস্থ্য কেন্দ্রে জনবল সংকট, সেবা পাচ্ছেন না এলাকাবাসী

হবিগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হবিগঞ্জ | 2023-08-16 01:22:59

মাধবপুর উপজেলার বুল্লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে জনবল সংকটের অজুহাতে স্বাস্থ্য সেবা পাচ্ছেন না এলাকাবাসী। অধিকাংশ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি তালাবদ্ধ থাকে।

প্রতিদিন বুল্লা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে লোকজন চিকিৎসা সেবার জন্য গেলেও একমাত্র স্বাস্থ্য পরিদর্শিকা নিয়মিত স্বাস্থ্য কেন্দ্রে আসেন না। এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (২৯ মে) সকাল ১১টার গিয়ে দেখা যায় ওই স্বাস্থ্য কেন্দ্রের সামনে চিকিৎসা নিতে আসা কয়েকজন অসুস্থ নারী হাসপাতালের দরজার সামনে বসে আছেন। কিন্তু স্বাস্থ্য কেন্দ্রে স্ব-মহিমায় ঝুলছে তালা।

স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা আছিয়া বেগম বলেন, ‘সকাল ১০টা থেকে ১২/১৩ জন নারী চিকিৎসা সেবা নেওয়ার জন্য হাসপাতালে এসেছেন। কিন্তু এখনো স্বাস্থ্য পরিদর্শিকা হাসপাতালে আসেননি।’

স্থানীয় ইউপি সদস্য জহরলাল সাহাজী বলেন, ‘এ হাসপাতালের অবস্থা খুবই খারাপ। অবহেলিত বুল্লাবাসী ডাক্তার ও প্রয়োজনীয় জনবলের কারণে চিকিৎসা সেবা পাচ্ছেন না এলাকাবাসী। প্রায় সময়ই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি বন্ধ থাকে।’

এ ব্যাপারে মাধবপুর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল বলেন, ‘এখানে এমবিবিএস, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, আয়া, নৈশ প্রহরীসহ স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শিকাসহ ৫টি পদ রয়েছে। কিন্তু এখানে শুধু পরিদর্শিকা কর্মরত রয়েছেন। জনবল সংকটে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া সম্ভব হচ্ছে না।

তিনি বলেন- ‘জনবল পূরণের জন্য একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর