বগুড়া-৬ আসনে সিরাজই বিএনপির প্রার্থী

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা ২৪.কম, বগুড়া | 2023-08-26 12:41:30

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে নিজেই নিজেকে একক প্রার্থী হিসেবে ঘোষণা দিলেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ।

বুধবার (২৯ মে) দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। বিদ্রোহী গ্রুপের তালা ঝুলানোর কারণে জেলা বিএনপি কার্যালয়ে প্রবেশ করতে না পেরে শহরের রিয়াজ কাজী লেনে সাবেক এমপি হেলালুজ্জামান লালুর বাসভবনে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে  গোলাম মোহাম্মদ সিরাজ বলেন ,গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বেগম খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হওয়ায় বগুড়া-৬ (সদর)  সংসদীয় আসনে দলের সিদ্ধান্ত অনুয়ায়িী মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রার্থী করা হয় এবং তিনি এমপি নির্বাচিত হন ।

পরবর্তীতে দলের রাজনৈতিক ও তার ব্যক্তিগত কৌশলগত কারণে শপথ গ্রহণ না করায় বগুড়া-৬ আসনটি শূন্য হয় । এরপর দলীয় সিদ্ধান্ত মোতাবেক  তিনজন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। বাছাই করে পৌর মেয়র পদ থেকে পদত্যাগ না করায় একেএম মাহবুবর রহমানের মনোনয়ন পত্র বাতিল হয়। জেলা রির্টানিং অফিসার আমার এবং অপর প্রার্থী রেজাউল করিম বাদশার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।

তিনি বলেন, মনোনয়নপত্র গৃহীত হওয়ার পর দলের নীতি নির্ধারক পর্যায় থেকে আমাকে দলীয় প্রতীক গ্রহণের আহ্বান জানানো হয় । এ কারণে আমিই বিএনপির পক্ষ থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছি ।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম আহ্বায়ক এ্যাডঃ সাইফুল ইসলামসহ অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন ।

এ সম্পর্কিত আরও খবর