দুদকের অভিযান, সরবে সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি

কুষ্টিয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-08-29 07:53:40

অবশেষে সড়কের মাঝখানে বৈদ্যুতিক খুঁটির অস্তিত্ব খুঁজে পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় কুষ্টিয়া জেলার উপ পরিচালক মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে কুষ্টিয়া-রাজবাড়ি সড়কে অভিযান চালায় দুদকের একটি টিম।

এসময় তারা দেখতে পান, কুষ্টিয়া-রাজবাড়ী সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণকাজ। যানবাহন চলাচলে বাধা হয়ে দাঁড়িয়েছে সড়কের মাঝখানে থাকা বৈদ্যুতিক খুঁটিগুলো। খুঁটিগুলো সড়কের মাঝখান থেকে দ্রুত সরানোর নির্দেশ দেন দুদকের কর্মকর্তারা।

সরেজমিনে গিয়ে দেখাগেছে, কুষ্টিয়া- রাজবাড়ি সড়কের নির্মাণকাজ চলছে। কিন্তু কুষ্টিয়া শহরতলির লাহিনী বটতলা থেকে দবির মোল্লার গেট পর্যন্ত ১০টি এবং আলাউদ্দিন নগর এলাকায় ৫টির মতো বিদ্যুতের খুঁটি রয়ে গেছে সড়কের মাঝেই। এছাড়াও অন্যান্য স্থানে আরও অনেক বিদ্যুতের খুঁটি রয়ে গেছে।

জেলা প্রশাসন এবং পল্লী বিদ্যুতের ডিজিএমসহ সংশ্লিষ্টদের কাছে খুঁটিগুলো সরানোর জন্য স্থানীয়রা আহ্বান জানালেও কোনো কাজ করেনি। বরং এক দফতর আরেক দফতরের ওপর দায় চাপিয়ে দিচ্ছিল। তবে পল্লী বিদ্যুতের গাফিলতির কারণেই খুঁটিগুলো সরানো সম্ভব হয়নি বলে অভিযোগ করেন অনেকেই।

সম্প্রতি সড়কের মাঝে একাধিক বিদ্যুতের খুঁটি, দুর্ঘটনার আশঙ্কা শিরোনামে বার্তা৪.কমে সংবাদ প্রকাশিত হয়। এরই জের ধরে মঙ্গলবার দুপুরে দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় কুষ্টিয়া জেলার উপ পরিচালক মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে কুষ্টিয়া রাজবাড়ি সড়কে দুদকের একটি টিম পরিদর্শনে গিয়ে সড়কের উপরে বৈদ্যুতিক খুঁটির অস্তিত্ব খুঁজে পায়। এ সময় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও পল্লী বিদ্যুতকে কঠোর নির্দেশনা দিলে তারা দ্রুত এসব বৈদ্যুতিক খুঁটি অপসারণ করবেন বলে জানান।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় কুষ্টিয়া জেলার উপ পরিচালক মোহাম্মদ জাকারিয়া বার্তা২৪.কমকে বলেন, 'দুপুরে আমরা অভিযান পরিচালনা করেছি। শীঘ্রই পল্লী বিদ্যুৎ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে সড়কের মাঝখান থেকে বৈদ্যুতিক খুঁটিগুলো সরানোর নির্দেশ প্রদান করেছি।'

এ সম্পর্কিত আরও খবর