বেনাপোলে আ’লীগের কার্যালয় ভাঙচুর

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর) | 2023-08-27 04:36:44

যশোরের বেনাপোল পৌর আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয়দের ধারণা, প্রভাব বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুটি গ্রুপের দ্বন্দ্বে এ হামলার ঘটনা ঘটতে পারে। এ নিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (২৮ মে) দিবাগত রাতে কোনো এক সময়ে বেনাপোল বাজারে অবস্থিত ফারুক সুপার মার্কেটের দ্বিতীয় তলায় পৌর আওয়ামী লীগ কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে।

ঘটনাস্থলে সরেজমিনে গিয়ে দেখা যায়, বেনাপোল বাজারে পৌর আওয়ামী লীগ কার্যালয়ের সাইন বোর্ড, সিসি ক্যামেরা, বিভিন্ন রুমের গ্লাস ও চেয়ার টেবিল ভেঙে ফেলা হয়েছে।

পৌর মেয়র আশরাফুল আলম লিটনের ব্যক্তিগত বসার কক্ষ থেকে ল্যাপটপ ও কম্পিউটারসহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করা হয়েছে। এছাড়া এ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনার ছবি এবং লাইব্রেরির বইপত্র ছিড়ে ফেলা হয়েছে।

স্থানীয়রা জানান, বেনাপোল পৌরসভায় আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে দুটি দলীয় কার্যালয়ের সাইন বোর্ড রয়েছে। এর একটি রয়েছে বেনাপোল বন্দরের ১ নম্বর গেটের সামনে। এটি নিয়ন্ত্রণ করেন স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীনের সমর্থকরা।

অন্য দলীয় কার্যলয়টি বেনাপোল বাজারে অবস্থিত। এটি নিয়ন্ত্রণ করেন বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের সমর্থকরা।

বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বার্তা ২৪.কম-কে বলেন, ‘এটা পরিকল্পিত হামলা। এই পক্ষটি এর আগেও আমার উপর হামলা চালিয়েছে। সাংগঠনিকভাবে দলীয় কর্মকাণ্ডের মাধ্যমে দলকে সামনে এগিয়ে নিচ্ছি। এতে তারা প্রতিহিংসায় জ্বলছে।’

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালেহ মাসুদ করিম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় একটি অভিযোগও দায়ের হয়েছে। কারা এ হামলার সাথে জড়িত, তা খুঁজে বের করতে তদন্তের কাজ চলছে।’

এ সম্পর্কিত আরও খবর