পটুয়াখালীতে ডিসি’র অভিযানে উদ্ধার নদীর ৪৭ একর জমি!

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম | 2023-09-01 19:33:27

 

পটুয়াখালীর লাউকাঠী নদীর পশ্চিম পাড়ে নদীর তীরে দখল হয়ে যাওয়া প্রায় ৪৭ একর সরকারী জমি দখলদারদের কবল থেকে উদ্ধার করেছে জেলা প্রশাসন পটুয়াখালী।

সোমবার (২৭ মে) সকালে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে নদীর তীরে জেগে ওঠা চরে বালি ফেলে ভরাট করা এসব জমি উদ্ধার করা হয়। এ সময় উদ্ধার হওয়া জমিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাইনবোর্ড এবং সীমানা নির্ধারণ করে লাল পতাকা টাঙানো হয়।

জানাযায়, লাউকাঠী ইউনিয়নের পূর্ব প্রান্তে ইন্দ্রাকপুর লোহালিয়া মৌজার ১ হাজার ৩৫৬ দাগের ৪১.৩২ একর এবং লোহালিয়া মৌজার ২ হাজার ৬৩১ দাগের ৫.১৬ একর। নদীর তীরে জেগে ওঠাসহ এই এলাকায় মোট ৪৭.৪৮ একর জমি রয়েছে। একটি গ্রুপ নদীর তীরে জেগে ওঠা চরে বালি ফেলে ভরাট করে সেখানে স্থাপনা নির্মাণের উদ্যোগ নেয়।

এমন খবরের ভিত্তিতে জেলা প্রশাসন সোমবার সকালে এ অভিযান পরিচালনা করে।

জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী জানান, এখন থেকে নিয়মিত এমন অভিযান পরিচালিত হবে। নদী কিংবা জলাধার দখল করে কেউ রেহাই পাবে না। নদীর গতিপথ ঠিক রাখতে মাস্টার প্লানের মাধ্যমে নদী খনন এবং নদী শাসন করা হবে বলেও জানান তিনি।

অভিযান পরিচালনাকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মামুনুর রশিদ, সদর উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) সাবেকুন নাহারসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এ সম্পর্কিত আরও খবর