মাটির নিচে সরকারি ওষুধ: পৃথক দুটি তদন্ত কমিটি গঠন

সাতক্ষীরা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা | 2023-09-01 22:12:24

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মাটির নিচে পুঁতে রাখা বিপুল পরিমাণ ওষুধ উদ্ধারের ঘটনায় পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি এবং সাতক্ষীরা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে আরেকটি কমিটি গঠন করা হয়েছে। উভয় কমিটি ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন বলে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে রোববার (২৬ মে) সকালে ওই ওষুধ উদ্ধারের ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. বদিউজ্জানকে।

জেলা প্রশাসক আরও জানান, আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটির তদন্ত রিপোর্ট দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

অপরদিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. শাহজাহান আলি জানান, তার নির্দেশে সাতক্ষীরা মেডিকেল কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে রোববার দুপুরে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির আহ্বায়ক করা হয়েছে ইউরোলজি বিভাগের ডা. রুহুল কুদ্দুসকে। কমিটির অপর সদস্যরা হলেন- ডা. প্রবীর কুমার বিশ্বাস ও ডা. আক্তারুজ্জামান। এ কমিটিকেও আগামী ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (২৫ মে) দুপুরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরের সেপটিক ট্যাংকের কাছ থেকে মাটিতে পুঁতে রাখা অবস্থায় প্রথমে ১০ বস্তা সরকারি ওষুধ উদ্ধার করা হয়। পরে আরও ৫ বস্তা ওষুধ উদ্ধার করা হয়। তবে বৃষ্টির পানিতে ভিজে ওষুধগুলো নষ্ট হয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর