১৮০০ কেজি ভেজাল ঘি জব্দ

পাবনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পাবনা | 2023-08-15 04:28:11

পাবনার সুজানগরের পল্লীতে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম অভিযান চালিয়ে ভেজাল ঘি তৈরির কারখানার সন্ধান পেয়েছে। কারখানা থেকে ভ্রাম্যমাণ আদালত ১৮০০ মণ ঘি, ঘি তৈরির নানা উপকরণ জব্দ করেছে টিমটি।

রোববার (২৬ মে) দুপুরে উপজেলার চরগোবিন্দপুর গ্রামের সুনিল কুন্ডুর বাড়িতে ভেজাল ঘি কারখানায় এই অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান জানান, জেলার সাঁথিয়া উপজেলার মিলন ঘোষের সঙ্গে যোগসাজশে চরগোবিন্দপুর গ্রামের সুনিল কুন্ডু তার বাড়িতে মাস তিনেক আগে ভেজাল ঘি’র কারখানা স্থাপন করেন।

ভেজাল ঘি আটক করে জব্দ করা হয়েছে, ছবি: সংগৃহীত

ওই কারখানায় দীর্ঘদিন ধরেই বেকিং পাউডার, মিল্ক পাউডার, কোকোয়া পাউডার, স্যাকারিন, বিষাক্ত রং এবং কেমিক্যাল দিয়ে শতশত মণ ভেজাল ঘি তৈরি করে দেশের খ্যাতনামা কোম্পানি প্রাণসহ বিভিন্ন কোম্পানির নামে পণ্য বিক্রি করে আসছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান বলেন, গোপন সংবাদে খবর পেয়ে রোববার দুপুরে সুজানগর উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ, উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভিএস ডা: আব্দুল লতিফ, আমিনপুর থানা পুলিশের সহায়তায় ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় কারখানাসহ আশ-পাশের বাড়ি থেকে ৪৫ মণ ক্ষতিকর ভেজাল ঘি এবং আনুমানিক ৫ লক্ষ টাকা মূল্যের ঘি তৈরির বিভিন্ন ধরনের কেমিক্যাল ও মালামাল জব্দ করা হয়।

আমিনপুর থানার উপপরিদর্শক (এসআই) খোকন চন্দ্র দাস বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার আগেই মিলন ঘোষ ও সুনিল কুন্ডু পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ভেজাল ঘি, ছবি: সংগৃহীত

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জব্দকৃত ভেজাল ঘি’র বাজার মূল্য ১৮ লক্ষ টাকা। পরে ভেজাল ঘি ধ্বংস করে দেয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর