ডাকসুর ভিপি নুরের ওপর হামলা

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-19 14:37:38

বগুড়ায় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আয়োজিত ইফতার মাহফিলে যোগ দিতে এসে হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ আরও কয়েকজন। এ সময় বগুড়ার দুই সংবাদ কর্মীকেও মারধোর করা হয় বলে জানা গেছে।

রোববার (২৬মে) বিকেল ৫টার দিকে শহরের উডবার্ন পাবলিক লাইব্রেরি চত্বরে ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চারায় বলে বলে জানা গেছে। আহত নুরসহ চারজন বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তাৎক্ষণিক ঢাকার উদ্দেশে রওনা দেন।

সূত্রে জানা গেছে, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে উডবার্ন পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। পুলিশি বাধা ও ছাত্রলীগের হামলায় সেই অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বগুড়া শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বার্তা২৪.কমকে জানান, তারা পৌর কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ওই মিলনায়তনে ইফতার মাহফিলের আয়োজন করেছিলেন। সেখানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর। দুপুরের পরপরই বগুড়া সদর থানা পুলিশ গিয়ে অনুষ্ঠান বন্ধ করতে বলে। পুলিশের কাছ থেকে আগাম কোনো অনুমতি না নেওয়ার কারণে পুলিশ সেখানে বাধা দেয়।

তিনি আরও জানান, বিকেলে মাইক্রোবাস যোগে ভিপি নুর ও তার সফরসঙ্গীরা উডবার্ন পাবলিক লাইব্রেরিতে পৌঁছান। এ সময় তারা পুলিশের সঙ্গে কথা বলতে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা তার ওপরে হামলা চালায়। এ সময় ভিপি নুর ছাড়াও তার সফর সঙ্গীদের মধ্যে রাতুল, আপন ও ফারুক আহত হন। ওই ঘটনার চিত্র ধারণ করতে গিয়ে যমুনা টিভির ক্যামেরাপারসন শাহনেওয়াজ শাওন ও আব্দুল আওয়ালও নামের দুই সংবাদ কর্মী মারপিটের শিকার হন।

হাসপাতালে চিকিৎসা নিয়েছেন আহত ভিপি নুর

 

রাকিবুল ইসলাম জানান, আহতদের বগুড়া শহরের মোহাম্মদ আলী হাসপাতালে নেওয়ার পর প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে নুরুল হক নুরুসহ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা বগুড়া ত্যাগ করেন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রোকেয়া সুলতানা অ্যানী বার্তা২৪.কমকে জানান, তাদের আঘাত তেমন গুরুতর নয়। চিকিৎসা নিতে তারা হাসপাতালে আসার পর থেকেই তাড়াহুড়া করছিলেন। হাসপাতালে পৌঁছার ১০ মিনিটের মধ্যেই তারা হাসপাতাল ত্যাগ করেন।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বার্তা২৪.কমকে জানান, রোববার অ্যাডওয়ার্ড পার্কের দক্ষিণ পাশের টিটু মিলনায়তনে জেলা স্বেচ্ছাসেবক লীগের ইফতার মাহফিল ছিল। ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে পৌঁছার পর জানতে পারে পার্কের ভেতরে উডবার্ন লাইব্রেরি মিলনায়তনে সাধারণ ছাত্রদের ব্যানারে শিবির ইফতার মাহফিল করছে। ছাত্রলীগের কিছু কর্মী বিষয়টি নিশ্চিত হতে সেখানে যায়।

তিনি আরও জানান, তারা গিয়ে দেখে ঢাবির ভিপি নুরসহ ঢাকার কিছু ছাত্রনেতা সেখানে এসেছেন। তারা ভিপি নুরুকে জানায় যে ছাত্র শিবিরের ইফতার মাহফিলে তিনি যেন অংশ না নেন। এ সময় তিনি ছাত্রলীগের কর্মীদের সঙ্গে বাদানুবাদ শুরু করেন। এক পর্যায়ে সেখানে মারপিটের ঘটনা ঘটে।

বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, পূর্বানুমতি না নিয়ে ওই মিলনায়তনে কর্মসূচি পালনের খবর জেনে পুলিশ সেখানে যায়। পুলিশ পৌঁছার আগেই সেখানে মারপিটের ঘটনা ঘটে। বিক্ষুব্ধ কিছু ছাত্র তাদের মারপিট করেছে বলে পুলিশ জেনেছে।

এ বিষয়ে কেউ অভিযোগ দায়ের করলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর