চাঁদপুরে ভেজাল পণ্য তৈরির কারখানা সিলগালা

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর | 2023-08-24 03:12:59

চাঁদপুরের পৌর ১৩ নং ওয়ার্ডের ওয়ারল্যাছ বাজারের মৃধা বাড়িতে তুরাগ নামের একটি কারখানা সিলগালা করে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম। ওইসময় কারখানা মালিক তানভীরকে নগদ ২ লাখ টাকা অর্থদণ্ড এবং ১ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

শনিবার (২৫ মে) বিকালে জেলা পুলিশের পক্ষে এই অভিযানের নেতৃত্ব দেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী। তিনি প্রথমে ওয়ারলেস বাজার মৃধা বাড়ির ওই কারখানায় গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে খবর দেন।

জানা গেছে, প্রায় ৪/৫ বছর ধরে অবৈধ তুরাগ নামের কারখানাটি নিম্নমানের আমূল তেঁতুল চাটনি, দ্বিগুণ সাদা তুরাগ হুইল পাওয়ার হোয়াইট (ডিটারজেন), তুরাগ ট্যাং ও তুরাগ খাঁটি সরিষার তেলের মতো ৪টি ভেজাল পণ্য তৈরি করতো।

এ বিষয়ে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম জানান, আমরা তুরাগ নামের ওই কারখানাটির সকল পণ্য উৎপাদন বন্ধ করার নির্দেশ দিয়েছি। সেই সাথে নানা অনিয়ম থাকায় কারখানাটি সিলগালা করেছি।

ওইসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইন, চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন, পুরান বাজার ফাড়ির ইনসপেক্টর জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর