কলাপাড়ায় যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যার অভিযোগ

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-28 02:13:42

যৌতুকের দাবিতে পটুয়াখালীর কলাপাড়ায় দোলা রানী (২২) নামের এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। তিনি সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। শনিবার (২৫ মে) তার মরদেহ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতের ভাই অপু কর্মকার ও মা কল্পনা রানী বলেন, নিহতের স্বামী ও শাশুড়ি সর্বদাই যৌতুকের দাবিতে তাকে নির্যাতন করতো। এ ঘটনায় একাধিক বার সালিশের মাধ্যমে মীমাংসা করা হলেও মাদকাসক্ত স্বামী সম্রাট কর্মকার ও তার মা সাধনা কর্মকার তাকে প্রায়ই নির্যাতন করতো। গত শুক্রবার (২৪ মে) সন্ধ্যায় দোলাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার খবর চাউর করে।

খবর পেয়ে নিহতের বাবা, মা ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিছানায় শোয়ানো অবস্থায় দোলার মরদেহ উদ্ধার করে। এরপর থেকে নিহতের স্বামী সম্রাট বা তার পরিবারের খোঁজ পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম জানান, নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এটি হত্যা না স্বাভাবিক মৃত্যু, ময়নাতদন্তের রিপোর্ট না পাওয়া পর্যন্ত নিশ্চিত হওয়া যাচ্ছে না। রিপোর্ট পাওয়া সাপেক্ষে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর