‘ডাক্তারের কাছে অনুরোধ করার পরও অক্সিজেন খুলে নেয়’

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-07 16:40:48

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় মুকুল আকন্দ (৫২) নামের এক রোগীর মৃত্যু হওয়ায় দোষী‌দের শাস্তির দাবি জা‌নি‌য়ে সংবাদ সম্মেলন করেছে নিহতের স্বজনরা।

শুক্রবার (২৪ মে) দুপু‌রে টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের ছোট ভাই হুমায়ন আকন্দ রশিদ সোনা।

প্রেসক্লাবে রোগীর স্বজনদের সংবাদ সম্মেলন, ছবি: সংগৃহীত

 

এ সময় তিনি বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে শ্বাস-কষ্টজনিত সমস্যা নিয়ে বড় ভাই মুকুল আকন্দকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের ৪ নং ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার ভাইকে রেফার্ড করা হয়। এ্যাম্বুলেন্স ভাড়া করতে গেলে হাসপাতালে কর্তব্যরত সজিব নামের চি‌কিৎসক অক্সিজেন খুলে দেয়। বার বার অনুরোধ করার পরও সে অক্সিজেন আর দেয়নি। অক্সিজেন দিতে অস্বীকৃতি জানায় কর্তব্যরত স্টাফরাও। এর পর ছটফট করতে করতে মারা যায় আমার ভাই।

ঘটনার প্রতিবাদ করলে পরিবারের সদস্যদের একটি কক্ষে আটকে রেখে ডা. সজিবের নেতৃত্বে ১৫-২০ স্টাফ ও ইন্টার্ন শিক্ষার্থীরা আমাকে, নিহতের বড় ছেলে মাসুদ আকন্দ, মেঝো ছেলে রাসেল আকন্দ, নিহতের বউ হাসিনা বেগম, ভাগ্নে মিলন আকন্দ, ভাগ্নি মুক্তি, ভগ্নিপতি শামুসর রহমান এবং প্রতিবেশী শাহাদত হোসেনকে মারধর করেন।

এরপর ডাক্তার, স্টাফ ও ইন্টার্ন শিক্ষার্থীদের শাস্তির দাবিতে আমরা লাশ নিয়ে শহরের বিভিন্ন জায়গায় ও টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল করি। শুক্রবার আমার বড় ভাইয়ের দাফন সম্পন্ন করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘চিকিৎসকদের অবহেলা ও ভুল চিকিৎসার কারণে আমার মতো আর কারো যেন ভাই হারাতে না হয় সেই কামনা করছি।’

এ সম্পর্কিত আরও খবর